ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

এইমাত্র পাওয়া

বগুড়ায় হত্যা মামলায় ড.গালিবসহ ৩ জনকে খালাস দিয়েছে আদালত

বগুড়া ব্যুরো

প্রকাশ : ২২ নভেম্বর, ২০১৩

বগুড়ার শাজাহানপুরের লক্ষ্মীকোলা গ্রামে নাট্যানুষ্ঠানে বোমা হামলা চালিয়ে এক রিকশা-ভ্যান চালককে হত্যা ও কয়েকজন আহত হওয়ার মামলায় আহলে হাদিস আন্দোলন একাংশের আমির এবং রাবির আরবি বিভাগের অধ্যাপক ড. আসাদুল্লাহ আল গালিবসহ তিন আসামিকে খালাস দেয়া হয়েছে। বুধবার বিকালে বগুড়ার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল হাসনাত আবদুল ওয়াদুদ আদালতে এ রায় দেন। খালাস পাওয়া অপর আসামিরা হল- নারায়ণগঞ্জের বন্দর থানার কোটপাড়ার আজিজুল্লাহর ছেলে নিষিদ্ধ জেএমবির কথিত বোমা তৈরির কারিগর শফিকুল্লাহ ও বগুড়ার গাবতলী উপজেলার চকসদু গ্রামের দিরাজ সরকারের ছেলে জয়নাল সরকার। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গত ২০০৫ সালের ১৪ জানুয়ারি রাতে বগুড়ার শাজাহানপুর উপজেলার লক্ষ্মীকোলা গ্রামে শাহ রওশন জালাল উচ্চবিদ্যালয় মাঠে নাটক চলছিল। রাত দেড়টার দিকে মঞ্চের সামনে বিকটশব্দে দুটি বোমা বিস্ফোরিত হয়। এতে স্পি­ন্টারের আঘাতে ওই গ্রামের হবিবর রহমান মণ্ডলের ছেলে রিকশা-ভ্যানচালক শফিকুল ইসলাম নিহত ও বেশ কয়েকজন দর্শক আহত হন। পরে নিহতের বাবা এবং পুলিশ হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক মামলা করে। এসব মামলায় এরা তিনজন ছাড়াও জেএমবির আধ্যাত্মিক নেতা ফাঁসিতে মৃত শায়েখ আবদুর রহমানকেও আসামি করা হয়েছিল।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
FEnatunbartaSangbadBengalinewsnewstodayPratidinSunJJDINittefaqsamakaljobsinbdJugantororangebdbanglamail
....