যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের আলোচনা
আইনি প্রক্রিয়া ও আন্দোলন একসঙ্গে চলবে
নয় দফা দাবি আদায়ে আন্দোলন এবং আইনি প্রক্রিয়া একসঙ্গে চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের নেতারা। তারা বলেন, আমরা একের পর এক আন্দোলন কর্মসূচি ঘোষণা করব। একদিকে আমাদের আইনি প্রক্রিয়া চলবে, অন্যদিকে আন্দোলন কর্মসূচিও চলবে। বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডির একটি কমিউনিটি সেন্টারে চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদ আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। এ সময় দাবি আদায়ে শনিবার ট্যানারি মোড় থেকে মৌন মিছিলের কর্মসূচি ঘোষণা করেন তারা।
সভায় চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের চেয়ারম্যান ও লেদার কেমিক্যাল ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোর্শেদ হায়দার বলেন, সাভারের চামড়া শিল্প নগরী এখনও প্রস্তুত নয়। আদালতকে ভুল তথ্য দেয়া হয়েছে। ওই স্থান প্রস্তুত হওয়ার আগেই ভুল তথ্য দিয়ে হাজারীবাগ ট্যানারির সেবা সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমাদের ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। তিনি বলেন, শুধু লেদার কেমিক্যালের সঙ্গে ৮ হাজার লোক জড়িত আছে, ১২শ কোটি টাকার ওপরে এখানে বিনিয়োগ রয়েছে- সব কিছুই এখন হুমকির মুখে। বর্তমান সংকট দ্রুত সমাধানে সাভারে চামড়া শিল্প নগরীতে চালু ট্যানারি কারখানাগুলো বন্ধ করে ব্যবসায়ীদের আন্দলোনে আসার আহ্বান জানান তিনি।
চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাহীন আহমেদ তাদের ৯ দফা দাবি পূরণে সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান। একই সঙ্গে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে অংশ নেয়ার অনুরোধ জানান।
আলোচনা সভায় লেদার কেমিক্যাল ব্যবসায়ী সমবায় সমিতি, বাংলাদেশ কেমিক্যাল ইম্পোর্টার্স অ্যান্ড মার্চেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ লেদার অ্যান্ড লেদার গুডস ম্যানুফ্যাকচারিং কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, লেদার ইঞ্জিনিয়ার্স অ্যান্ড টেকনোলোজি সোসাইটি বাংলাদেশসহ চামড়া শিল্প রক্ষা ঐক্য পরিষদের সব সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by