প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ০০:০০:০০ | অাপডেট: ২৫ জুলাই, ২০১৬ ০১:০৫:০২
দেশের তিন উদ্যোক্তা জিতল মোবাইল উদ্ভাবনী পুরস্কার
মোবাইল খাতের উদ্ভাবন নিয়ে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় পুরস্কার ‘এমবিলিয়ন্থ’ জিতেছে বাংলাদেশের তিন উদ্যোক্তা।

তিনটি ভিন্ন ক্যাটাগরিতে এগুলোকে বিজয়ী হিসেবে নির্ধারণ করেছে এমবিলিয়ন্থ কর্তৃপক্ষ।

এবারের আয়োজনে জনবসতি এবং নগরায়ন বিভাগে পুরস্কার পেয়েছে প্রধানমন্ত্রী কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) উদ্যোগের ‘বাংলাদেশ ইমারজেন্সি সার্ভিসেস’ প্রকল্প। বিজনেস অ্যান্ড কমার্স বিভাগে দেশে মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে গড়ে ওঠা দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজার এবং সরকার ও নাগরিক সম্পৃক্ততা বিভাগে ভ্যাট চেকার অ্যাপ্লিকেশন যা সরকারের কোষাগারে জনগণের দেয়া ভ্যাট জমা পড়ছে কিনা তা জানার মোবাইল অ্যাপ এই পুরস্কার পেয়েছে।

গত শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

দক্ষিণ এশিয়ায় মোবাইল প্রযুক্তির মাধ্যমে সামাজিক উন্নয়নে অবদান রাখায় এই পুরস্কার দেয়া হয়। ২০১০ সাল থেকে প্রতি বছর দক্ষিণ এশিয়ার সবচেয়ে প্রতিশ্র“তিশীল মোবাইল উদ্যোগগুলোকে এই স্বীকৃতি জানিয়ে আসছে কর্তৃপক্ষ।

ভারতে অবস্থানরত অ্যাপবাজারের প্রধান নির্বাহী শফিউল আলম জানান, আন্তর্জাতিক এমন একটি আয়োজনে আসতে পেরে ভালো লাগছে। অনেক কিছু শিখতে পেরেছি। পুরস্কার পাওয়ার অনুভূতি সব সময় আনন্দের। চেষ্টা করব অ্যাপবাজারকে আরও এগিয়ে নিয়ে যেতে।

উল্লেখ্য, ২০১৫ সালে বিকাশ লিমিটেড, আইসিটি বেইজড লাইভস্টক ম্যানেজমেন্ট সিস্টেম, বইপোকা, শিক্ষক ডটকম, মায়া আপা এবং টকিং আই’স প্রকল্প মোবাইল খাতের উদ্ভাবন নিয়ে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় পুরস্কার ‘এমবিলিয়ন্থ’ জিতেছিল।

-আইটি ডেস্ক


 
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by