রাঙ্গামাটি প্রতিনিধি    |    
প্রকাশ : ০৪ জুন, ২০১৬ ০০:০০:০০
রাঙ্গামাটিতে সেমিনারে বক্তারা
প্রচলিত আইনে বিদ্যমান অসঙ্গতি সংশোধনের প্রস্তাব
পার্বত্য তিন জেলায় সুষ্ঠু বিচার ব্যবস্থা নিশ্চিত করতে পার্বত্য চট্টগ্রামে প্রচলিত আইনে বিদ্যমান অসঙ্গতি, অস্পষ্ট ও অসম্পূর্ণ বিষয়গুলো সংশোধনের প্রস্তাব দেয়া হয়েছে। শুক্রবার রাঙ্গামাটিতে অনুষ্ঠিত দিনব্যাপী এক সেমিনারে প্রস্তাবটি তুলে ধরেন সেখানকার স্থানীয় রাজনৈতিক ও প্রথাগত নেতৃত্ব, জনপ্রতিনিধি, আইনসংশ্লিষ্ট ব্যক্তিত্ব, আইনজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলা ‘তিন পার্বত্য জেলায় দেওয়ানি বিচার ব্যবস্থায় বিদ্যমান অসঙ্গতি ও অস্পষ্টতা এবং সেগুলো নিরসনের প্রয়োজনীয়তা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নিজামুল হক। এছাড়া জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা প্রকাশ সন্তু লারমা, চাকমা সার্কেল চিফ রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক মালিক আবদুল্লাহ আল-আমিন সম্মানীত অতিথি হিসেবে সেমিনারে বক্তব্য রাখেন।
রাঙ্গামাটি জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট প্রতীম রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনায় অংশ নেন রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ মো. কাউসার, বান্দরবানের জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান, রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, বাংলাদেশ লিগ্যাল অ্যাইড অ্যান্ড ট্রাস্টের (ব্লাস্ট) পরিচালক ইদ্রিসুর রহমান, মানুষের জন্য ফাউন্ডেশনের সিনিয়র কর্মকর্তা মাহমুদুর রহমান তন্ময়, রাঙ্গামাটির বিশিষ্ট আইনজীবী মোক্তার আহমদ, অ্যাডভোকেট জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বান্দরবানের পিপি ড. মহিউদ্দিনসহ স্থানীয় আইনজীবী, গবেষক, রাজনৈতিক, আইন, শাসন ও বিচার বিভাগীয় পদস্থ কর্মকর্তা এবং প্রথাগত নেতারা।



  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর
খবর বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by