খুলনা ব্যুরো    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
খুলনায় এনবিআরের প্রাক-বাজেট আলোচনা
দক্ষিণাঞ্চলের শিল্প কারখানায় গ্যাস-বিদ্যুৎ নিশ্চিত করার দাবি
দক্ষিণাঞ্চলের শিল্প কারখানাগুলোয় বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিত করাসহ ব্যবসা নির্বিঘ্ন করতে বেশ কিছু দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। দাবিগুলোর মধ্যে রয়েছে- মংলাবন্দর ঘিরে যে অর্থনৈতিক অঞ্চলের সুযোগ রয়েছে তা বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেয়া, ভোমরা স্থলবন্দর দিয়ে সব পণ্য আমদানির অনুমোদন দেয়া ও বন্দরের আধুনিকায়ন ও খুলনা-বেনাপোল যোগাযোগ ব্যবস্থা ৪ লেনে উন্নীত করা। খুলনা বিভাগের জাতীয় রাজস্ব বোর্ডের অধীন দফতরগুলো ও খুলনা চেম্বার আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় এ অঞ্চলের ব্যবসায়ীরা এসব দাবি জানান। বৃহস্পতিবার নগরীর একটি অভিজাত হোটেলে এ আলোচনা সভা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। ভ্যাট আইন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এনবিআর সদস্য (ভ্যাটনীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন। সভায় সভাপতিত্ব করেন খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক। খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, যশোরের জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর, এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ, র‌্যাব, নৌবাহিনী, কোস্টগার্ড, কাস্টমস কর্মকর্তাসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলার চেম্বার সভাপতি, ব্যবসায়ী, আইনজীবী ও গণমাধ্যম কর্মীরা এতে অংশ নেন। এনবিআর চেয়ারম্যান বলেন, দক্ষিণাঞ্চলের রফতানিমুখী শিল্পে বিশেষ প্রণোদনা দেয়ার পরিকল্পনা সরকারের রয়েছে। আসন্ন ২০১৭-১৮ অর্থবছরে ব্যবসা, বিনিয়োগ, শিল্প খাত, উপকূলীয় অঞ্চল, নিন্মাঞ্চল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের দিকে দৃষ্টি রেখে বাজেট প্রণয়ন করা হবে।



  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর
খবর বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by