¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
কুষ্টিয়ায় শিশু আলিফ হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ২৫ মে: | প্রকাশ : ২৫ মে ২০১৫

কুষ্টিয়ায় চার বছরের এক শিশুকে অপহরণের পর মুক্তিপণের টাকা না পেয়ে হত্যার দায়ে আদালত ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।
সোমবার সকালে এক জনাকীর্ণ আদালতে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক রেজা মোঃ আলমগীর হাসান এ রায় প্রদান করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-আকতার গাছী ওরফে আলতাফ হোসেন, মোছাঃ রিজিয়া খাতুন, আজাদ, মিনহাজ উদ্দিন, হায়তুল ইসলাম, আনারুল ইসলাম, সাহাবুল হক, এনামূল হক ও আসাদুল ইসলাম। একই সাথে আদালত আলম হোসেন, ওবাইদুল হক ও মেরু গাইনকে বেকসুর খালাস প্রদান করেন। সাজাপ্রাপ্তদের প্রত্যেকেরই বাড়ি ভেড়ামারা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে।
মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় রামকৃষ্ণপুর গ্রামের সালেহ আহমেদ শিশিরের ছেলে আলিফ হোসেন (৪) নিখোঁজ হয়। আলিফের বাবা উপজেলার নতুন হাট এলাকার দোকান্দার। তিনি বাড়ি ফিরে জানতে পারেন তার ছেলে আলিফ রামকৃষ্ণপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে গাছী আকতারের সাথে গেছে। এ ঘটনার পর দিন আলিফের মামা মহির ভেড়ামারা থানায় একটি জিডি দায়ের করে। জিডি নং-  ১১৬, তারিখ-৩/২/১১ইং। এর পর ৭ ফেব্রুয়ারি অজ্ঞাত মোবাইল থেকে ফোন করে আলিফকে ফিরিয়ে দিতে ২ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়। টাকা দিতে অস্বীকার করায় অপহরণকারীরা শিশু আলিফকে হত্যা করে নিজ বাড়ির রান্নাঘরের পিছনে ফেলে রেখে যায়।
এ ঘটনায় নিহত আলিফের বাবা  সালেহ আহমেদ শিশির বাদী হয়ে গাছী আকতারসহ কয়েকজনের বিরুদ্ধে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেসন ১৫৫/১২ নং মামলায় নথিভুক্ত হয়ে বিচার কাজ শুরু হয়। রাষ্ট্রপক্ষ ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় প্রদানের সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী। তাকে সার্বিক সহযোগিতা করেন এডিশনাল পিপি এ্যাড.জাহাঙ্গীর আলম গালিব। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাড. গিয়াস উদ্দিন মিয়া, এ্যাড. আব্দুল মজিদ ও এ্যাড. তানজিলুর রহমান এনাম।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close