¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব না

ঢাকা, ২৫ মে: | প্রকাশ : ২৫ মে ২০১৫

সুশাসনের জন্য নাগরিক (সুজন) অভিযোগ করে বলেছে, বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। এসময় নির্বাচন কমিশনকে পুনর্গঠন ও শক্তিশালী করারও দাবি জানান সংগঠনটির নেতারা।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘তিন সিটি নির্বাচনে আমরা কেমন জনপ্রতিনিধি পেলাম’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সুজনের নেতারা এ অভিযোগ করেন।
সিটি নির্বাচন গ্রহণযোগ্য হয়নি দাবি করে সুজনের নেতারা বলেন, আমরা নির্বাচনী প্রক্রিয়াটিকে পর্যবেক্ষন করি। বিভিন্ন পর্যবেক্ষণ সংস্থার রিপোর্ট ও বিভিন্ন নির্বাচনী কার্যক্রমের মাধ্যমে প্রমাণিত হয়েছে ৩ সিটিতে গ্রহণযোগ্য নির্বাচন হয়নি। এই নির্বাচন জনগণকে আশাহত করেছে।
সংগঠনটি তাদের জরিপে প্রকাশ করেছে, তিন সিটি করপোরেশন নির্বাচনে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের ৭৫.৫৫ শতাংশ (১৩৬ জন) ব্যবসায়ী। এ ক্ষেত্রে মেয়রদের হার শতভাগ। সাধারণ ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে ব্যবসায়ীর হার ৯০.২২ শতাংশ (১২০ জন) এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের মধ্যে ২৯.৫৪ শতাংশ (১৩ জন)। নারী কাউন্সিলরদের মধ্যে গৃহিণীই সবচেয়ে বেশি। যার হার ৩৪.০৯ শতাংশ (১৫ জন)। বিজয়ী ব্যবসায়ী প্রার্থী ঢাকা উত্তরে ৬৮.৭৫ শতাংশ, দক্ষিণে ৮০.২৬ শতাংশ এবং চট্টগ্রামে এর পরিমাণ ৭৫ শতাংশ।
এসময় সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close