¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
পোর্টফোলিও রিভিউতে সেরা ১০

| প্রকাশ : ২৫ মে ২০১৫

সকাল থেকে তরুণ গ্রাফিক ডিজাইনারদের পদচারণায় মুখরিত ছিল বনানীর নিউজক্রিড ঢাকা প্রাঙ্গণ। নিজের কাজ নিয়ে যেমন বিশেষজ্ঞদের পরামর্শ জানতে চেয়েছেন অনেকে, তেমনি আরও ভালো করার বিষয়েও খোঁজখবর নিয়েছেন তারা। আর পোর্টফোলিও রিভিউয়ে কোনো ডিজাইনটি সেরা হবে সেদিকেও নজর ছিল সবার। অবশেষে সেই লগ্ন আসে সন্ধ্যা নামার পর।
এভাবেই দিনব্যাপী তরুণ ডিজাইনারদের পরামর্শ প্রদান, অভিজ্ঞতা বিনিময় ও আড্ডার মধ্য দিয়ে শনিবার শেষ হয় বিহ্যান্স বাংলাদেশের আয়োজনে তৃতীয়বারের মতো গ্রাফিক ডিজাইনারদের সম্মেলন বিহ্যান্স পোর্টফোলিও রিভিউ।
আর সব শেষে বিশেষজ্ঞদের বিচারে রিভিউয়ে সেরা পোর্টফোলিও ডিজাইনারদের নাম ঘোষণা করা হয় বলে জানান সংগঠকদের একজন নাছির বিন বুরহান। পাঁচ ক্যাটাগরিতে সেরা পোর্টফোলিওগুলো হল ওয়েবে আব্দুল্লাহ আল জামি (প্রথম) ও মইন আহমেদ (দ্বিতীয়); মোবাইল ইউআইতে সামিউল (প্রথম) ও মোসাব্বির আহমেদ (দ্বিতীয়); ইলাস্ট্রেশনে শাহরিয়ার শুভ (প্রথম) ও নাফসিন আল সোয়েব (দ্বিতীয়), প্রিন্টে মিলন আহমেদ (প্রথম) ও তামিম খান (দ্বিতীয়) এবং ব্র্যান্ডিংয়ে আতিফ আহমেদ আক্ষর (প্রথম) ও মিলন আহমেদ (দ্বিতীয়)। ডিজাইনার বুরহান আরও জানান, আগের দুটি ইভেন্ট থেকে এবার সবচেয়ে বেশি পোর্টফোলিও রিভিউ হয়েছে। আর অংশগ্রহণকারীদের অধিকাংশ নতুন ডিজাইনার। এবারের আয়োজন সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করে বিহ্যান্স পোর্টফোলিও রিভিউয়ের প্রধান সংগঠক আহমেদ ফিরুজ বলেন, এমন সম্মেলনের মাধ্যমে নতুন একটা কমিউনিটি তৈরি হবে। আর তা একদিন দেশের গ্রাফিক ডিজাইনারদের একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম তৈরি করবে। ফিরুজ আরও বলেন, এখন পর্যন্ত আয়োজিত তিনটি রিভিউতে তরুণরা বেশ উপকৃত হয়েছে। বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ আর সহযোগিতা পেতে এ আয়োজন অব্যাহত থাকবে। বিহ্যান্সের দিনব্যাপী এ আয়োজনে ছিল বিশেষজ্ঞ ডিজাইনারদের দ্বারা তরুণদের ডিজাইন করা কাজ দেখা, রিভিউ এবং পরামর্শ প্রদান। সিনিয়রা এদিন ভবিষ্যতে গ্রাফিক ডিজাইনের কাজকে কিভাবে আরও আকর্ষণীয় এবং মননশীল করা যায় তা নিয়ে দিকনির্দেশনা দেন।
সবশেষে সেরা পোর্টফোলিও ডিজাইনারদের মধ্যে বেশি স্কোরপ্রাপ্ত আতিফ আহমেদ আক্ষরকে দেওয়া হয়েছে বিহ্যান্সের প্রজেক্টের কেস স্টাডি বুক। আর অন্যদের সনদ ও উপহার দেয়া হয়। এছাড়া সম্মেলনে অংশগ্রহণকারী তরুণ পোর্টফোলিও ডিজাইনারদের সবাইকে শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়। বিহ্যান্স বিশ্বে প্রতি বছর এ আয়োজন করে থাকে। বিশ্বে বছরে অন্তত দুবার পোর্টফোলিও রিভিউ করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় বিহ্যান্স বাংলাদেশ এ আয়োজন করে।
আইটি ও প্রযুক্তি পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close