•       ধর্ষণের অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা
অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ২১:৩৪:১৯
'জঙ্গি আস্তানায়' জঙ্গি নেই, পাওয়া গেছে বিস্ফোরক
ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের 'জঙ্গি আস্তানায়' কোনো জঙ্গি পাওয়া যায়নি। তবে সেখান থেকে প্রচুর বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার প্রলয় কুমার জোয়ার্দার বলেন, ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ওই বাড়িতে দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যক্রম ছিল। বাড়িটি আমাদের নজরে ছিল।

তিনি বলেন, শুক্রবার বিকাল ৫টার দিকে জেলা পুলিশের সহায়তায় পোড়াহাটি গ্রামের কয়েকটি বাড়ি ঘিরে রাখা হয়। পরে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়িটির ভেতর বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে।

প্রলয় কুমার জোয়ার্দার আরও বলেন, বাড়িটি তল্লাশি করে একটি নাইন এমএম পিস্তল, তিনটি সুইসাইড ভেস্ট, প্রেশার কুকার বোমা, ২০ কন্টেইনার রাসায়নিক এবং প্রচুর পরিমাণ আইইডি ও ডেটোনেটর পাওয়া গেছে।

এর আগে শুক্রবার বিকাল ৫টার দিকে ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনে পাড়ার একটি বাড়ি ঘিরে ফেলে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

যুগান্তরের ঝিনাইদহ প্রতিনিধি জানান, পুলিশের পাশাপাশি পোড়াহাটি গ্রামের মোড়ে মোড়ে সোয়াট, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেয়।

তবে বিস্ফোরক উদ্ধারের খবরের বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তারা কোনো কথা বলেননি।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, পুলিশ র‌্যাব ও সোয়াট টিমের সদস্যরা বাড়িটি ঘেরাও করেন। তিনি এর বেশি কিছু বলতে রাজি হননি।

পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণ জানান, ঠনঠনে পাড়ার ওই বাড়িটি আবদুল্লাহ নামের এক ধর্মান্তরিত মুসলমানের। তিনি কিছুদিন আগে ধর্মান্তরিত হয়েছেন। বেশ কিছু দিন আবদুল্লাহকে এলাকায় দেখা যায়নি।
  • সর্বশেষ খবর
সারা দেশ বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by