•       ধর্ষণের অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা
যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ    |    
প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৭ ০০:৫৯:২৬
লাঙ্গলবন্দ সেতু সংস্কারে অব্যবস্থাপনার অভিযোগ
কাভার্ডভ্যান উল্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট
কর্তৃপক্ষের উদাসীনতার কারনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার দড়িকান্দি এলাকায় অবস্থিত লাঙ্গলবন্দ সেতুটির মধ্যবর্তী স্থানে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়।

সেতুর এ গর্তে পড়ে গত এক সপ্তাহে কমপক্ষে ৩০টি যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে।

এ ঘটনার পর সড়ক ও জনপথ বিভাগ (সওজের) কর্মকর্তা-কর্মচারীরা গত ২ দিন আগে সেতুটির গর্তের ওপর একটি ষ্ট্রীলের প্লেট বসিয়ে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করে।

অভিযোগ উঠেছে, সওজ কর্তৃপক্ষ সেতুর মেরামত করা স্থানটিতে উঁচু প্লেট বসানোর কারণে সেখানে দ্রুতগতিতে আসা যানবাহন অহরহ দুর্ঘটনায় পড়ছে।

শুক্রবার রাত ৮টার দিকে মহাসড়কের লাঙ্গলবন্ধ ব্রীজের মধ্যবর্তী স্থানে একটি কাভার্ডভ্যান উল্টে যায়। এসময় লাঙ্গলবন্দ সেতু মহাসড়কের দুই প্রান্তে প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এসময় যানজটের কবলে পড়ে শতশত যাত্রী চরম দূর্ভোগ পোহান। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ ও সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে যানজট নিরসনে কাজ করলেও শুক্রবার মধ্যরাত পর্যন্ত মহাসড়কে যানজট ছিল।

সায়েদাবাদ থেকে চট্টগ্রামগামী এনা পরিবহনের চালক আবুল কালাম জানান, গত এক সপ্তাহ ধরে এ সেতুর পশ্চিম পাশের মধ্যবর্তী স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়ক ও জনপদ বিভাগ এ গর্ত ভরাট করতে গিয়ে নতুন সমস্যার সৃষ্টি করেছে।

ঢাকা থেকে মোগরাপাড়াগামী বোরাক পরিবহনের চালক হাবিবুর রহমান জানান, লাঙ্গলবন্দ সেতুটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। গত এক সপ্তাহে এ স্থানে কমপক্ষে ১০-১২টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে অর্ধশত যাত্রী।

সোনারগাঁয়ের ব্যবসায়ী বিল্লাল হোসেন বলেন, গত বৃহস্পতিবার দুপুরে সোনারগাঁ উপজেলা পরিষদ থেকে একটি গুরুত্বপূর্ণ কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে লাঙ্গলবন্দ ব্রিজের মধ্যবর্তী স্থানে গর্ত থাকায় তার প্রাইভেট কারটি উল্টে যায়। অল্পের জন্য তিনি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন।
 
নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান বলেন, লাঙ্গলবন্দ সেতুর উপর দিয়ে ভারি যানবাহন চলাচল করার কারণে ব্রিজের মধ্যবর্তী জায়গায় কিছু অংশ ভেঙ্গে পড়ে গর্তের সৃষ্টি হয়েছে।

এটি প্রাথমিকভাবে সংস্কার করা হয়েছে। বর্তমানে যে সমস্যার সৃষ্টি হয়েছে এ সমস্যা নিরসনে ব্রিজ ডিজাইনারদের সঙ্গে আলোচনা করে দ্রুত গতিতে কাজ করা হবে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি শেখ শরিফুল আলম বলেন, সড়ক ও জনপদ বিভাগের নিম্নমানের সংস্কার কাজের কারণে লাঙ্গলবন্দ ব্রিজে অহরহ দুর্ঘটনা পড়ছে যানবাহন। ফলে মহাড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। আর এ তীব্র যানজট সামলাতে হাইওয়ে পুলিশকে প্রতিনিয়ত হিমসিম খেতে হচ্ছে।

 
  • সর্বশেষ খবর
সারা দেশ বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by