প্রকাশ : ১৮ মে, ২০১৭ ০৮:৩৪:৪০ | অাপডেট: ১৮ মে, ২০১৭ ০৮:৩৫:০৪
চিকনগুনিয়া জ্বরে মৃত্যুঝুঁকি নেই
আতঙ্কিত না হতে বিশেষজ্ঞদের পরামর্শ
চিকনগুনিয়া জ্বরে মৃত্যুঝুঁকি নেই। কোনো ব্যক্তি একবার চিকনগুনিয়া জ্বরে আক্রান্ত হলে পরবর্তীতে এই রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে না। তাই এ রোগে আতঙ্কিত না হতে পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

বিভিন্ন হাসপাতাল ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সূত্রে জানা গেছে, রাজধানীতে বর্তমানে অনেক মানুষ চিকনগুনিয়ায় আক্রান্ত হচ্ছেন।

প্রতিদিন ৪০ থেকে ৫০ জন এ ধরনের রোগী পাওয়া যাচ্ছে। মাঝে মাঝে বৃষ্টি হওয়ার কারণে এ বছর এ জ্বরের প্রকোপ বেশি দেখা যাচ্ছে। জমে থাকা পরিষ্কার পানিতে এডিস মশা ডিম পাড়ে। পানি বাড়ার সঙ্গে এডিস মশা বংশ বিস্তার করতে থাকে। তাই এ রোগের ঝুঁকিও বাড়ছে। এই মশা সাধারণত দিনে কামড়ায়।

তাই দিনের বেলা সতর্কভাবে ঘুমাতে হবে। ঘরের আশপাশে কোথাও যেন জমাট বাঁধা পানি না থাকে সেই দিকে লক্ষ্য রাখতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন

অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ বলেন, চিকনগুনিয়া এক ধরনের জ্বর। এটি অনেকটা ডেঙ্গুজ্বরের মতো। ডেঙ্গুর বাহক এডিস মশা এ রোগ ছড়ায়। রোগীর ১০৪ থেকে ১০৫ ডিগ্রি জ্বর হয়।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by