প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৩ আগস্ট, ২০১৭ ০৯:১৬:১৩
দু’সপ্তাহের ব্যবধানে স্বর্ণের দাম বাড়ল ভরিতে দেড় হাজার টাকা
মাত্র দুই সপ্তাহের ব্যবধানে আবার বাড়ল স্বর্ণের দাম। আজ থেকে সারা দেশে নতুন দাম কার্যকর হবে। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার কারণে প্রতি ভরিতে নতুন করে ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৪৮১ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪০ হাজার ৮২৪ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি হচ্ছে ২৬ হাজার ২৪৪ টাকা। আগে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৭ হাজার ১২৩ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ১৯৮ টাকা, ১৮ ক্যারেট ৩৯ হাজার ৬৫৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২৫ হাজার ৬৬১ টাকায় বিক্রি হয়েছে।

এ বিষয়ে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারে গত এক সপ্তাহে আউন্স প্রতি ৬০-৭০ ডলার বেড়েছে। উত্তর কোরিয়া ও আমেরিকার মধ্যে যুদ্ধের আশঙ্কা তৈরি হওয়ায় ক্রুড ওয়েল থেকে শুরু করে সব পণ্যের দাম ঊর্ধ্বমুখী।

এ অবস্থায় বাজুস এক সপ্তাহ ধরে আন্তর্জাতিক বাজার পর্যালোচনা করে ভরিপ্রতি ১ হাজার ৫১২ টাকা দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রসঙ্গত, ২৮ জুলাই স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছিল।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by