ঢাকা    |    
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৯:৩২ | অাপডেট: ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৯:১৪
বইমেলায় ছাত্রলীগ সভাপতির চমক
প্রথমবারের মতো মেলায় বই এনে প্রকাশক ও পাঠকদের চমকে দিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। তার লেখা বই 'ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস' প্রকাশের প্রথম দিনে পাঁচ হাজার ও দ্বিতীয় দিনে আট হাজার বিক্রি হয়েছে।

শুক্রবার মেলার শুরু থেকে শেষ পর্যন্ত বইটির প্রকাশনা সংস্থার স্টল 'শব্দশৈলী'-তে পাঠকের দীর্ঘ লাইন চোখে পড়েছে। অটোগ্রাফ ও ফটোগ্রাফ দিতে দিতে ক্লান্ত লেখক নিজেই।

ছাত্রলীগ সভাপতি  সাইফুর রহমান সোহাগ যুগান্তরকে বলেন, সবার ভালোবাসা আর প্রত্যাশার প্রেক্ষাপটে আমার প্রাণান্ত প্রয়াস, বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ ইতিহাস গ্রন্থমালার প্রথম খণ্ড 'ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস' প্রকাশিত হয়েছে।

তিনি বলেন, 'সাধারণত শুনে আসছি, ইতিহাসের প্রতি পাঠকের আগ্রহ নেই। কিন্তু গত দুইদিনে বইটির ১৩ হাজার কপি বিক্রির মাধ্যমে আমার ধারণা পাল্টে গেলো।'
পাঠাকের হাতে বই তুলে দিচ্ছেন ছাত্রলীগ সভাপতি
ছাত্রলীগ সভাপতি বলেন, '৬৯ বছরের পথপরিক্রমায় ঐতিহাসিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে কাটাছেঁড়া হয়েছে বিস্তর, ছড়িয়েছে বিভ্রান্তিও। সেইসব ভ্রান্তি ছেঁটে ইতিহাসের প্রকৃত আখ্যান প্রাণবন্ত উপস্থাপনায় তুলে আনার চেষ্টা করেছি বইটিতে।

তিনি বলেন, 'ছাত্রলীগের ইতিহাসকে বাঙালির ইতিহাস বলে আখ্যায়িত করেছেন ঐতিহ্যবাহী এ সংগঠনের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ছাত্রলীগের ইতিহাসকে বাংলাদেশের ইতিহাস বলে অভিহিত করেছেন। বাংলাদেশ ও বাঙালি জাতির গৌরব ও সাফল্যের ইতিহাস জানতে হলে অবধারিতভাবেই জানতে হবে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাসও।'

২০১৭ সালের অমর একুশে বইমেলায় প্রকাশিত এই বইটি সাইফুর রহমান সোহাগের প্রথম বই।
  • সর্বশেষ খবর
বইমেলা প্রতিদিন বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by