আনন্দনগর প্রতিবেদক    |    
প্রকাশ : ১৯ মে, ২০১৭ ১৪:৩১:০২
চলচ্চিত্র শিল্পী সমিতির ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা বহাল
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর নিয়ে জটিলতা আরও প্রকট আকার ধারণ করেছে।

১৮ মে নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর চেয়ে বিবাদীপক্ষের করা আবেদন নামঞ্জুর করেছেন ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত।

ফলে বাদী রমিজ উদ্দিনের করা আবেদনই বহাল রেখেছেন আদালত।

এদিন ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত এ রায় দেন। পাশাপাশি বাদী রমিজ উদ্দিন নতুন করে আরও একটি মামলা দায়ের করেছেন।

আদালতের আদেশ ও নির্দেশ অমান্য করে ১২ মে শিল্পী সমিতির নতুন কমিটির কয়েকজন সদস্যের শপথ নেয়ার কারণে আদালতের আদেশ অমান্য করা হয়েছে এই মর্মে বাদী আদালতে নতুন করে ‘ভায়োলেশন মিস মোকাদ্দমা’ করেছেন বলে জানা গেছে।

৫ মে অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট গণনায় ব্যাপক গরমিল, ভোটের দিন এফডিসিতে বহিরাগত ব্যক্তিদের উপস্থিতি, এরপর আপিল বোর্ডের সদস্যদের কাছে লিখিত অভিযোগ করার পরও কার্যকর কোনো উদ্যোগ না নেয়ায় বাদী হয়ে ১১ মে ওমর সানি-অমিত হাসান প্যানেলে প্রার্থী রমিজ উদ্দিন নামের একজন চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা আদালতে অভিযোগ করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে অন্তবর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

আদালতের এ নিষেধাজ্ঞার মধ্যেই ১২ মে বিকালে এফসিডসিতে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করিয়ে নিজেদের দায় সারতে চেয়েছিল নির্বাচন কমিশন।

এরপর ১৫ মে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর (শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বপালনকারী), নাসিরউদ্দিন দিলু (আপিল বোর্ডের চেয়ারম্যান), ও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ আদালতের কাছে পূর্বের আদেশ বাতিলের আবেদন জানান।

১৮ মে আদালত শুনানি শেষে বাদীপক্ষের রায় বহাল রাখেন। পরবর্তী শুনানি পর্যন্ত সমিতির ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী আনিসুর রহমান খান।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by