আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে    |    
প্রকাশ : ০৬ জুলাই, ২০১৬ ১১:৪৫:০২ | অাপডেট: ০৬ জুলাই, ২০১৬ ১৪:৪৪:৪১
মালয়েশিয়ায় বাংলাদেশীদের ঈদ উদযাপন
মালয়েশিয়ায় বুধবার পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে অবস্থানরত প্রবাসীরাও এই ঈদ উৎসবে শরিক হয়েছেন।

বুধবার সকাল ৯টায় রাজধানী কুয়ালালামপুরের সিতিওয়াংসা বাংলা মসজিদে ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশীরা।

বাঙালীদের পরিচালনায় এই ঈদ জামাতে শরিক হতে শহরের বিভিন্ন মহল্লা থেকে প্রবাসীরা ছুটে আসেন।

নামাজ শুরুর আগে বয়ান করেন বাংলা মসজিদের খতিব মাওলানা রেজাউল হক ও হাফেজ মাওলানা মুফতি ইকরামুল হক।

বয়ানে তারা বলেন, আনন্দ প্রকাশের এক অপূর্ব উৎসব হচ্ছে ঈদ। কলুষমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে একে অপরকে বুকে জড়িয়ে ধরার এমন আবেগ আর কোথাও নেই।

ঈদকে সত্যিকার পরম করুণাময়ের কাছে গৃহীত করতে চাইলে সব ধরনের কৃত্রিমতা ও লৌকিকতার মুখোশ ঝেড়ে ফেলে অনাবিল আনন্দে মেতে উঠতে হবে।

তবে আল্লাহ এবং তার রাসুল (সা.)- এর আদর্শের সীমানা ডিঙিয়ে যাতে এর কোনো অমর্যাদা না হয়, সেদিকেও সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন খতিবরা।

ঈদের এই জামাতে বাংলাদেশের জনপ্রিয় দৈনিক যুগান্তর পত্রিকার সিটি এডিটর বিএম জাহাঙ্গীর এবং প্রবাসী বাংলাদেশী মো. কবির ভূইয়া, মো. মনিরুজ্জামান মনির, দেলোয়ার হোসেন মজনু, কাইয়ূম সরকার, মাহবুব আলম শাহ, রাজু ইমান আলি হানিফ, এসএম জাহাঙ্গীর, পিয়ার আহমদ আকাশ, জাহাঙ্গীর এবং মালয়েশিয়ায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।

নামাজ শেষে মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। এ সময় মুসল্লিরা তাদের শিশুদের নিয়ে আসেন ঈদ জামাতে। শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলিতে মেতে উঠেন।

বায়তুল মোকাররাম বাংলা মসজিদে ঈদের নামাজ ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয় ডিবি কেএল ও পুলিশ প্রশাসন।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন, ব্যবসায়ী, রাজনীতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

এ ছাড়া দেশটির ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, পুচং, মালাক্কা, জহোরভারোতেও ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা।
  • সর্বশেষ খবর
পরবাস বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by