অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৬ ১৮:৩৭:২২
বিড়ালের মাংসের বিরিয়ানি খাচ্ছেন না তো?
হ্যাঁ, শিরোনাম দেখে তো ভড়কে যাওয়ারই কথা। কাচ্চি বিরিয়ানি, চিকেন বিরিয়ানি- এ রকম শুনতেই আপনি অভ্যস্ত। তাই বলে বিড়ালের মাংসের বিরিয়ানি!

আর এমনই কাণ্ডের হদিস মিলেছে ভারতের চেন্নাইয়ের ডজন খানেক হোটেলে। খবর: জিনিউজের।

জানা গেছে, বিড়ালের মাংস দিয়ে ওইসব হোটেলে তৈরি হয় বিরিয়ানি। তবে, সেই বিরিয়ানি সকলের জন্য নয়। বিশেষ ধরনের কাস্টমারদের জন্যই থাকে এই বিশেষ বিরিয়ানি।

খবর পেয়ে তল্লাশি চালিয়ে চেন্নাইয়ের ডজন খানেক খাবারের দোকান থেকে ১৬টি বিড়ালকে উদ্ধার করে পুলিশ ও একটি পশুপ্রেমী সংগঠন। আটক করা হয়েছে দোকানগুলোর মালিকদের।

অভিযোগ উঠেছে, দীর্ঘদিন ধরেই চেন্নাইয়ের পাল্লাভারমে বেশ কয়েকটি খাবারের দোকানে বিড়ালের মাংস দিয়ে বিরিয়ানি তৈরি করা হয়। তবে, নির্দিষ্ট প্রমাণের অভাবে পুলিশের পক্ষ থেকে শুরুর দিকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি।

পরে একটি পশুপ্রেমী সংগঠনের পক্ষ থেকে ব্যবস্থা নিয়ে পুলিশের সাহায্যে ধরা হয় ওই চক্রটিকে।

জানা গেছে, এলাকার বাড়িগুলো থেকে পোষা বিড়াল ধরে নিয়ে এসে সেগুলোর মাংস দিয়ে তৈরি করা হতো বিরিয়ানি। তবে সেই বিরিয়ানি সব কাস্টমারদের জন্য ছিল না। বিশেষ কাস্টমারদের জন্যই তা তুলে রাখা হতো।

পুলিশ জানিয়েছে, আটককৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় ব্যবস্থা নেয়া হবে।
  • সর্বশেষ খবর
আন্তর্জাতিক বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by