প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ২০ মে, ২০১৭ ০৩:১৩:৩৭
অরুন্ধতীর মন্তব্য
৭০ লাখ সেনা দিয়েও ভারত কাশ্মীরের নিয়ন্ত্রণ পাবে না
খ্যাতনামা ভারতীয় সাংবাদিক, গ্রন্থকার ও মানবাধিকার কর্মী  অরুন্ধতী রায় বলেছেন, অধিকৃত কাশ্মীরে ভারতের উদ্দেশ্য কখনও সফল হবে না। কাশ্মীরে ভারতীয় আগ্রাসনকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন তিনি। চলতি সপ্তাহে জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরে সফরে গিয়ে তিনি এসব কথা বলেন। খবর জিও নিউজের।

অরুন্ধতী বলেন, অধিকৃত কাশ্মীর কখনই ভারতের শাসনে আসবে না। কাশ্মীরে সাত লাখ থেকে বাড়িয়ে ৭০ লাখ সেনা মোতায়েন করলেও কাশ্মীরবাসীর স্বাধীনতার আন্দোলন দমন করতে পারবে না দিল্লি।  

ভারত সরকারের ওপরও ক্ষোভ প্রকাশ করে অরুন্ধতী বলেন, লেখক শিল্পীদের শিল্পী সত্তার ওপর অবরোধ আরোপ করছে ভারত সরকার। সরকার লেখক-সাংবাদিকদের তাদের মতামত- চিন্তা প্রকাশ করতে দিচ্ছে না। সরকারের অন্যায়-অপকর্মের বিরুদ্ধে যারা সোচ্চার তাদের জেলে ঢুকানো হচ্ছে। অথচ দুর্নীতিবাজ, ধর্ষক ও দাগি আসামিরা অবাধে ঘুরে বেড়াচ্ছে।

অরুন্ধতী অভিযোগ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার কাশ্মীর ইস্যুতে লেখক-সাংবাদিকদের তাদের মতামত প্রকাশ করতে দিচ্ছে। এমনকি কাশ্মীরে দমন-নিপীড়ন চালানো ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে কোনো কথা বললেও তাদের জেলে দেয়া হচ্ছে।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by