প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ০৯:৪৮:৫২
ইউরোপে ঘোড়ার মাংস ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান

ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) পুলিশ বাহিনী ইউরোপোল স্পেনসহ কয়েকটি দেশে অভিযান চালিয়ে ঘোড়ার মাংস বিক্রির একটি চক্রকে ভেঙে দিয়েছে। চক্রটি সারা ইউরোপে গরুর মাংসের নামে ঘোড়ার মাংস বিক্রি করে আসছিল।
 
ইউরোপোল বলছে, এসব মাংস মানুষের খাওয়ার উপযোগী নয়। ঘোড়ার মাংস বিক্রির অভিযোগে রোববার স্পেনের পুলিশ অন্তত ৬৫ জনকে গ্রেফতার করেছে। ইউরোপের আটটি দেশে প্রায় চার বছর ধরে তদন্তের পর এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হল। খবর বিবিসির।
 
ইউরোপোলের কর্মকর্তারা বলছেন, ২০১৩ সালে আয়ারল্যান্ডে প্রথমে এ বিষয়টি নজরে আসে। সেখানে ঘোড়ার মাংস দিয়ে তৈরি বিফ বার্গার বাজারে বিক্রি করা হচ্ছিল। তখনই এক ব্যবসায়ীর ক্লু পাওয়া যায়। তখন থেকেই এ তদন্তের শুরু। তদন্তকারী কর্মকর্তারা দেখেছেন যে, খুবই বৃদ্ধ এবং অসুস্থ ঘোড়াকেও বিক্রির জন্য স্পেন ও পর্তুগালে জবাই করা হচ্ছে এবং বিক্রির জন্য বেলজিয়ামে পাঠানো হচ্ছে।

  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by