•       প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে 'মোরা', চট্টগ্রাম ও কক্সবাজারসহ কয়েকটি উপকূলীয় জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত; সেন্টমার্টিন-টেকনাফে বইছে ঝড়ো হাওয়া
অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২০ মার্চ, ২০১৭ ১৯:৪০:৪৩
ইয়াং গ্লোবাল লিডার্স পুরস্কার পেলেন মালিহা কাদির
বাংলাদেশের নারী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা মালেক কাদির বিশ্বের তরুণদের প্ল্যাটফর্ম 'ইয়াং গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭' পুরস্কার পেয়েছেন।

ফোরামের দক্ষিণ এশিয়া ক্যাটাগরিতে এ বছর তিনি পুরস্কারপ্রাপ্ত একমাত্র বাংলাদেশী।

মালিহা কাদির অনলাইনে টিকিট সেবাদাতা প্রতিষ্ঠান সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম নিজ নিজ ক্ষেত্রে সবচেয়ে উদ্ভাবনী, উদ্যোগী এবং সামাজিক সংস্কারে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর এ পুরস্কার প্রদান করে থাকে।

অনূর্ধ্ব ৪০ বছরের উদ্ভাবনী ও উদ্যমী নারী-পুরুষদের মাঝে যারা নিজেদের গণ্ডি ও বাইরের দুনিয়া নিয়ে চিন্তা-ভাবনা করেন এবং চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন পন্থায় কাজ করেন তাদেরকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

ডিজিটাল বাংলাদেশ প্রসারে ব্যাপক ভূমিকা পালনের জন্য গত বছর আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এই পুরস্কার অর্জন করেছিলেন। এ বছর মালিহা কাদির এই স্বীকৃতি লাভ করলেন।

মালিহা কাদির বাংলাদেশের পরিবহন শিল্প খাত ডিজিটালকরণে যুগান্তকারী কাজ করেছেন বলে ইয়াং গ্লোবাল লিডার্স ফোরামের ওয়েবসাইটে উল্লেখ করা হয়।

সহজ ডটকম অনলাইন ও মোবাইল অ্যাপসের মাধ্যমে বাস, লঞ্চ, সিনেমা, ইভেন্ট এবং ক্রিকেট খেলার টিকেট বিক্রয় করে থাকে। ২০১৪ সালে প্রতিষ্ঠিত সহজ ডটকম ভোক্তাদের মাঝে ব্যাপক সুনাম ও খ্যাতি অর্জন করেছে।

মালিহা কাদির হার্ভার্ড গ্রাজুয়েট। তিনি সহজ ডটকম প্রতিষ্ঠার আগে সিঙ্গাপুরের ভিস্তাপ্রিন্ট-এ ডিজিটাল পণ্যের পরিচালক হিসাবে কাজ করেছেন। ভিস্তাপ্রিন্ট'র আগে তিনি নোকিয়াতে ভারত ও ইন্দোনেশিয়ার মত উঠতি বাজারে সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে নোকিয়া লাইফ টুলস'র সেবা প্রদানের জন্য দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

ইয়াং গ্লোবাল লিডার্সের এই স্বীকৃতি পর মালিহাসহ পুরস্কারপ্রাপ্ত সকলকে তাদের একটি কমিউনিটিতে যোগদান এবং পাঁচ বছরের একটি লিডারশিপ প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির।
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by