•       ধর্ষণের অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা
ঢাকা    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ২২:৫৮:৫৪
'সরকারকে আর নিপীড়ন চালানোর সময় দেয়া হবে না'
ফাইল ছবি
সরকারকে আর নিপীড়ন চালানোর সময় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকারের নানা চাপের মধ্যেও বিএনপির প্রতি মানুষের সমর্থন কুমিল্লার সিটি নির্বাচনে প্রমাণিত হয়েছে। সমর্থন প্রকাশ করতে না পারার যে জ্বালা, যত দিন যাচ্ছে তত আরো বাড়ছে।

'এর সঙ্গে সরকারের নির্যাতন-নিপীড়নও বাড়ছে। এই পরিস্থিতিতে ক্ষুদ্র রাজনৈতিক অভিজ্ঞতা থেকে বলতে চাই- সরকারকে আর নিপীড়ন চালানোর যথেষ্ট সময় দেয়ার সুযোগ নেই' যোগ করেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, 'জনগণের ঐক্য নিয়ে সাহস করে যদি মাঠে নামতে পারি, ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি তাহলে এই মানসিকভাবে দুর্বল ও জনসমর্থনহীন সরকার আমাদের সঙ্গে বিজয়ী হতে পারবে না। সেই বিজয়ের লড়াইতে অতিদ্রুত আমাদেরকে অংশ নিতে হবে।'

এসময় সরকারের দমননীতির কথা তুলে ধরে তিনি বলেন, এই নিপীড়ন, অত্যাচার, সরকারি নিষ্ঠুতারর কারণ একটাই, ক্ষমতাসীনরা জনগণের দ্বারা নির্বাচিত নন। তারা জনগণের কাছে দায়বদ্ধ নন, জনগণের কাছে জবাবদিহিতা করতে রাজি নন।

বিএনপি নির্বাচনে যেতে চায় উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, সেই নির্বাচন হতে হবে, প্রতিদ্বন্দ্বিতামূলক, সব দলের অংশগ্রহণে এবং যে নির্বাচনে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে।'

'কিন্তু নির্বাচনের নামে যদি খেলাধুলা করা হয়, রসিকতা করা হয় এবং প্রহসন করা হয়, ওই নির্বাচনে না যাওয়া সঠিক ও সমীচীন হবে' যোগ করেন তিনি।

জাতীয়তাবাদী হোটেল শ্রমিক দল মহানগর শাখার উদ্যোগে সংগঠনটির সভাপতি মিজান হাওলাদারের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শ্রমিক নেতা ওমর ফারুকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নেতা জাফরুল হাসান, মজিবর রহমান সারোয়ার, ঢাকা মহানগর বিএনপির দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুগ্ম সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম প্রমুখ।

পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by