ঢাকা    |    
প্রকাশ : ১৯ জুন, ২০১৭ ২০:৪৬:১৭
‘রাষ্ট্রের সবচেয়ে শক্তিশালী ব্যক্তির প্রশ্রয়ে সন্ত্রাসীরা উৎসাহিত হচ্ছে’
ফাইল ছবি
রাষ্ট্রের সবচাইতে শক্তিশালী ব্যক্তির প্রশ্রয়ে দেশে সন্ত্রাসীরা উৎসাহিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, যারা প্রাকৃতিক মহা দুযোর্গে নিপতিত উপদ্রুত অসহায় মানুষকে ফেলে নির্বিঘ্নে বিদেশ সফর করতে পারে, তারা সবকিছুই করতে পারে। জনগণ দেখলো সরকারি সন্ত্রাস ও গুণ্ডামির অভিনব বেপরোয়া, উদ্ধত্য ও সন্ত্রাসের আশ্রয়প্রার্থীরা ত্রাণ সামগ্রী নিয়ে বিএনপির মহাসচিবসহ প্রতিনিধিদলের যাত্রাপথে আক্রমণ করতে দ্বিধা করেনি। কারণ রাষ্ট্রের সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তির প্রটেকশন ও উসকানিতে সন্ত্রাসীরা উৎসাহিত হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আওয়ামী লীগ সরকারের শীর্ষ ব্যক্তিদের নির্দেশেই এই ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে। গুণ্ডামীর এই নবসংস্করণ জনসমর্থন ছাড়া দুঃশাসন টিকিয়ে রাখারই ইংগিত বহন করে।

রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলায় মহাসচিবসহ ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল বের করলে রাজধানী ঢাকা, নাটোরসহ বিভিন্ন স্থানে পুলিশ হামলা ও নেতা-কর্মীদের গ্রেফতার করে।

এই ঘটনার নিন্দা জানিয়ে রিজভী বলেন, যে অন্যায়ের বিরুদ্ধে বিএনপি নেতা-কর্মীরা কর্মসূচি পালন করেছে, তারও সরকার উত্তর দিয়েছে গ্রেফতারের মধ্য দিয়ে। অনাচারের মধ্য দিয়ে, উৎপীড়নের মধ্য দিয়ে।

তিনি বলেন, নির্বাচনের আগেই গুণ্ডামী ও সন্ত্রাসকে যেভাবে প্রজনন করা হচ্ছে, তাতে আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনে হলে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে কী শোচনীয় বিপর্যয় ঘটবে তা সহজেই অনুমেয়।

তিনি আরও বলেন, সেই নির্বাচন হবে একতরফা, সন্ত্রাসকবলিত। আমরা দ্বিধাহীন কণ্ঠে বলতে চাই, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। বিএনপি তার (শেখ হাসিনা) অধীনে নির্বাচনে যাবে না।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম, আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান, মুনির হোসেন, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।
 
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by