•       অতি উৎসাহী হয়ে সরকার ও আমলাতন্ত্রের জন্য বিব্রতকর কিছু না করতে কমিশনার ও জেলা প্রশাসকদের প্রতি রাষ্ট্রপতি আবদুল হামিদের আহ্বান
ঢাকা    |    
প্রকাশ : ১৯ জুন, ২০১৭ ২১:৩৮:৩০
ভূমিধস এলাকাকে দুর্গতাঞ্চল ঘোষণার দাবি বিএনপির
পার্বত্য চট্টগ্রামসহ পাহাড়িধসে ভয়াবহ বিপর্যয়ে পড়া এলাকাগুলোকে দুর্গতাঞ্চল ঘোষণা করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একই সঙ্গে হতাহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক ঘোষণার দাবি জানিয়েছেন তিনি।

সোমবারে জাসাসের এক ইফতার অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, আমরা যখন এখানে ইফতার করছি, তখন অনেক দূরে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে আমাদের ভাই-বোনেরা খুব কষ্টে আছে। তাদের ঘর-বাড়ি ভেঙে পড়ছে। আত্বীয়-স্বজনরা মারা  গেছেন। ভূমিধসে ১৭০ জনের মতো মানুষ মারা গেছেন। তারপরও দুঃখজনকভাবে সরকার কোনো রাষ্ট্রীয় শোক ঘোষণা করেনি। এখনো ওই অঞ্চলটিকে উপদ্রুত এলাকা ঘোষণা করেনি।

তিনি বলেন, আজকের এই ইফতার মাহফিল থেকে আমরা দাবি জানাচ্ছি, অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম এলাকা ও চট্টগ্রামের যেসব অঞ্চলে ভূমিধস হচ্ছে-ওইসব এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করা হোক এবং রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হোক।

মির্জা ফখরুল বলেন,আমরা সবসময় বলছি, আমরা গণতন্ত্র চাই। এটা চাই বলেই আমরা সবসময় লড়াই করছি, সংগ্রাম করছি। গণতন্ত্র আওয়ামী লীগ সরকার হরণ করে নিয়ে গেছে।

তিনি বলেন, আমরা মনে করি, আমাদের নেত্রীও বলেছেন, একমাত্র একটা সুষ্ঠু অবাধ নির্বাচনের মধ্য দিয়ে সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনা সম্ভব। সেটাকে ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।

গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে জনমত সৃষ্টি জন্য জাসাসের সর্বস্তরের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান এই বিএনপি মহাসচিব।

গুলশানের ইমানুয়েলস হলে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

জাসাস সদস্যদের উদ্দেশে তিনি বলেন, গণতন্ত্রহীন দেশে প্রকৃত সংস্কৃতি চর্চা হয় না। গণতন্ত্রহীন ও অধিকারহীন অবস্থার মধ্যে দেশ চলছে। আমাদের প্রত্যাশা থাকবে জাসাস এই সংস্কৃতিকে ধারণ করে তারা সত্যিকার অর্থেই দেশের মানুষের প্রকৃত কৃষ্টি ও সংস্কৃতি চর্চা করবে। এবং দেশের মানুষের মাঝে ছড়িয়ে দেবে।

যানজটের কারণে একেবারে ইফতারের শেষ মুহূর্তে অনুষ্ঠানস্থলে আসেন মির্জা ফখরুল।

পরে মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, আবদুস সালাম, তাহসিনা রুশদীর লুনা, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সভাপতি অধ্যাপক মামুন আহমেদ, সাধারণ সম্পাদক হেলাল খান, বিএনপির ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক এম এ মালেক, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জাসাসের সাবেক সভাপতি রেজাবুদ্দৌলা চৌধুরী, জাতীয়তাবাদী সম্মিলিত সাংস্কৃতিক জোটের রফিকুল ইসলামসহ জাসাস নেতৃবৃন্দকে নিয়ে ইফতার করেন।

জাসাস নেতৃবৃন্দের মধ্যে অংশ নেন- সহ-সভাপতি বাবুল আহমেদ, লায়লা খানম ঝুনু, মুনিরুজ্জামান মুনির, জাহাঙ্গীর আলম রিপন, ওবায়দুর রহমান চন্দন, শায়রুল কবির খান,মীর সানাউল হক, আহসান উল্লাহ, হাসান  চৌধুরী কিরন, জাকির  হোসেন  রোকন, শিবা সানু, হান্নান মাসুদ, মাসুদুর রহমান টিপু, দ্বীন মোহাম্মদ মিন্টু প্রমুখ।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by