অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ২২:৩১:৪২
খালেদা জিয়া কি ভয়ে পালিয়ে গেলেন? প্রশ্ন প্রধানমন্ত্রীর
খালেদা জিয়ার দীর্ঘ এক মাসের বিদেশ সফর নিয়ে আওয়ামী লীগে নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সোমবার মন্ত্রীপরিষদের মিটিংয়ে এক অনির্ধারিত আলোচনায় খালেদা জিয়া মামলার ভয়ে পালিয়ে গেছেন কি না এমন প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনায় তিনি বলেন, আমি বিদেশে থাকতে মামলা দিয়েছিলো, সেটা মোকাবেলা করার জন্য দেশে ফিরে এসেছিলাম। কিন্তু উনি (খালেদা) কি মামলা মোকাবেলার ভয়ে পালিয়ে গেলেন।

ওই মিটিংয়ে উপস্থিত একটি সূত্র নাম প্রকাশ না কার শর্তে যুগান্তরকে এসব তথ্য জানান।

সূত্র জানায়, আলোচনার সময় সিনিয়র এক মন্ত্রী বলেন, ১৫০ বার মামলার তারিখ পিছিয়েও হয়তো মনে করছেন, সাজা থেকে বাঁচতে পারবেন না। তাই, ভয় পেয়ে একেবারেই গেলেন নাকি! দেখেন উনি আর দেশে ফেরেন কিনা!

সূত্রমতে, এ সময় অন্যান্য মন্ত্রীরা আলোচনায় অংশ নিয়ে বলেন, এমনও হতে পারে যে, খালেদা জিয়া আবার কিছু ঘটানোর পায়তারা করছেন। বিডিআর বিদ্রোহের সময় উনি (খালেদা জিয়া) ঘটনার আগে আত্মগোপন করেছিলেন। এখনও কি তেমন কিছু ঘটানোর পায়তারা করছেন কিনা। পরে বলবেন যে, উনি দেশেই ছিলেন না, তাই এ নিয়ে কিছু জানেনও না।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাদুল কাদেরসহ কয়েকজন সিনিয়র মন্ত্রী এ আলোচনায় অংশ নেন।

আলোচনায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান কবিতা পাঠ করে শোনান।

বৈঠক খালেদা জিয়ার লন্ডন যাত্রা, সুশীলদের ভূমিকাসহ নানা বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী মন্ত্রীদের সতর্ক থাকার পরামর্শ দেন।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by