ঢাকা    |    
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ২৩:০২:১৩
খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে কাদেরের সন্দেহ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর শেষে দেশে ফেরার বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া একাদশ সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত রোডম্যাপ বাস্তবায়ন প্রক্রিয়া ও অগ্রগতি দেখে এ বিষয়ে আওয়ামী লীগ মন্তব্য করবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার সচিবালয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান মন্ত্রী।

এক প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, একজন মামলার ভয়ে বিদেশ থেকে আসেন না। কতদিন, কত বছর হয়ে গেলো, তিনি আর আসেন না। আর একজন আবার টেমস নদীর পাড়ে গেলেন, তিনি যাচ্ছেন, এ ব্যাপারে আমাদের কোনো আপত্তি বা কোনো মন্তব্য থাকার কথা না।

তিনি বলেন, গত শনিবার থেকে ফেসবুকে দেখছি, টুইটারে দেখছি, যে এত বেশি সময়ের জন্য একটা বড় দলের চেয়ারপারসন বিদেশ যাচ্ছেন। জনশ্রুতি রয়েছে তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন? এবং তিনি কি মামলার ভয়ে ফিরে আসবেন না?

মামলায় খালেদা জিয়ার ১৫০ বার আদালতে সময় চাওয়ার পর এ সন্দেহটা ঘণীভূত হয়েছে এবং জনগণের মধ্যে গুঞ্জনটা শাখা-প্রশাখা বিস্তার করেছে- মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা দেখব শেখ হাসিনার মতো ওই ওয়ান-ইলেভেনের সময় সাহস করে তিনি ফিরে আসবেন কিনা, মামলার ভয়ে সময় আবার বর্ধিত হবে কিনা। ফিরে আসার বিষয় সেটা কেবল সময়ই বলে দেবে।

গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করে ইসি।

এ রোডম্যাপের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ ব্যাপারে এ মুহূর্তে আওয়ামী লীগের যে বক্তব্য সেটা হচ্ছে এই রোডম্যাপটি বাস্তবায়নের অগ্রগতি দেখে আমরা কথা বলব। তারা (নির্বাচন কমিশনার) যা বলেছেন তা রোডম্যাপ, আমরা বাস্তবায়ন প্রক্রিয়াটা দেখতে চাই।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিউর রহমান, নিসচা’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন উপস্থিত ছিলেন।

 
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by