প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৫৬:১৩ | অাপডেট: ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৩৮:১৭
বাংলাদেশে মুখোমুখি ভারত-পাকিস্তান
দু’দেশের রাজনৈতিক সম্পর্কের প্রভাব ক্রিকেটে স্পষ্ট। ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্কের দুয়ার বন্ধ রয়েছে বহুদিন ধরে। এমনকি আইসিসির কাছে ভারত অনুরোধ করেছে, কোনো টুর্নামেন্টে যেন পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে তাদের না রাখা হয়।

পাকিস্তানের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ তো খেলবেই না ভারত। কখনও আইসিসির টুর্নামেন্টে মুখোমুখি হওয়ার সম্ভাবনাও মুছে দেয়ার পরিকল্পনা নিয়ে রেখেছে তারা।

কিন্তু ভারত না চাইলেও অনূর্ধ্ব-২৩ ক্রিকেটে বাংলাদেশেই মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। কক্সবাজারে ১৫ মার্চ শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-২৩ ইমার্জিং ট্রুফিতে মুখোমুখি হবে ক্রিকেটে সবচেয়ে বড় দুই প্রতিপক্ষ।

আট দলকে নিয়ে এ টুর্নামেন্টে এশিয়ার চার টেস্টখেলুড়ে দেশের সঙ্গে খেলবে আরও চারটি এশিয়ান অ্যাসোসিয়েট দেশ আফগানিস্তান, হংকং, নেপাল ও আরব আমিরাত। অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেটারদের নিয়ে এ টুর্নামেন্ট হলেও প্রতিটি দেশই তাদের জাতীয় দল থেকে চারজন করে ক্রিকেটার রাখতে পারবে। তাদের বয়স যতই হোক।

১৫ মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ২৬ মার্চ পর্যন্ত। তবে এখন পর্যন্ত সূচি তৈরি হয়নি। তাই নির্ধারিত হয়নি কবে তারা মুখোমুখি হবে। সূচি নির্ধারিত হলেই হয়তো ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া নিয়ে উত্তেজনা শুরু হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তা এমভি শ্রীধর ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে আলাপকালে বলেন, ভারত-পাকিস্তান কোনো দ্বিপাক্ষিক সিরিজ নয়, আট দলের একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে কক্সবাজারে। এটা এসিসির (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) টুর্নামেন্ট। আমরা যাব। ভারত দল পাঠাবে।’

ওই টুর্নামেন্টের সময় ভারতে চলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্রিকেট সিরিজ। এ কারণে টুর্নামেন্টে ভারত জাতীয় দলের কোনো ক্রিকেটার পাঠাতে পারবে কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে।

তবে বাংলাদেশে এ টুর্নামেন্টে অংশ নিয়ে সুবিধা আদায় করে নিতে চায় তারা। ওয়েবসাইট।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by