•       লালমনিরহাটের গুন্টিঘর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে, নিহত ২
প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৬:৫৯
গেইলের শেষ টেস্ট খেলার আকুতি
বোর্ডের সঙ্গে বাদানুবাদের জেরে ক্রিস গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ার আপাতত থমকে আছে। ওয়েস্ট ইন্ডিজ তো বটেই, ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেই নেই গেইল। আন্তর্জাতিক ক্রিকেটারের পোশাক খুলে গেইল তাই হয়ে গেছেন ফ্রিল্যান্স ক্রিকেটার। ঘুরে বেড়াচ্ছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিভিন্ন দেশের টি ২০ ক্রিকেট লীগে খেলে। এখন যেমন খেলছেন পাকিস্তান সুপার লীগে (পিএসএল)।

তা এভাবে বিভিন্ন দেশের টি২০ লীগে খেলেই কাটিয়ে দেবেন ক্রিকেটার ক্যারিয়ারের বাকিটা পথ? নাকি আবার ফিরতে চান ওয়েস্ট ইন্ডিজ দলে, খেলতে চান টেস্ট ক্রিকেট?

পাকিস্তানভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট পাকপ্যাশন ডটকমকে দেয়া সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সী গেইল জানিয়েছেন মনের ভেতর পুষে রাখা ছোট্ট একটা স্বপ্নের কথা।

বলেছেন খুব বেশি না হোক, ওয়েস্ট ইন্ডিজের হয়ে অন্তত একটা টেস্ট খেলতে চান। যাতে সেই ‘ফাইনাল’ টেস্টটি খেলে বিদায় নিতে পারেন মাঠ থেকে!

২০০০ সালে টেস্ট অভিষেকের পর ২০১৪ পর্যন্ত ১০৩টি টেস্ট খেলেছেন এই ক্যারিবীয় ওপেনার। ৪২.১৮ গড়ে ৭২১৪ রান করা গেইল গড়েছেন একাধিক রেকর্ড। টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে চারজন ক্রিকেটার দুটি করে ট্রিপল সেঞ্চুরির কীর্তি গড়েছেন, গেইল তাদের একজন। ‘আমি অবশ্যই বিদায়ী টেস্ট ম্যাচ খেলতে চাই। তাহলে সঠিকপথে বিদায় জানানোর সুযোগ পাব,’ বলেছেন গেইল।

স্বপ্নপূরণ করতে হলে সর্বশেষ ২০১৪ সালে টেস্ট খেলা গেইলকে সবার আগে নির্বাচকদের নজর কাড়তে হবে। উইন্ডিজের সাবেক বাঁ-হাতি ওপেনার বলেছেন, ‘এই বছরের বাকিটা সময় আমি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাব। এই সময়ের মধ্যে যদি টেস্ট ক্রিকেট খেলার দুয়ার খুলে যায়, তখন টেস্ট খেলার জন্য নিজেকে প্রস্তুত করব।’

টেস্ট খেলার সুযোগ পেয়ে যদি ভালো করতে পারেন, তখন চাইলে ক্যারিয়ারটা টেনে নিয়ে যাওয়ার সুযোগ থাকবে। আবার টেস্ট খেলার স্বপ্ন পূরণ হোক না হোক, গেইল ক্রিকেট খেলে যেতে চান আরও বছরকয়েক।

ক্যারিয়ারটা লম্বা করার অনুপ্রেরণা তিনি পাচ্ছেন পাকিস্তান দলের দুই সিনিয়র সদস্য মিসবাহ-উল-হক ও ইউনুস খানকে দেখে। মিসবাহ ৪৩ ছুঁইছুঁই করছেন। ইউনুসও ৩৯ পেরিয়ে ৪০-এ পা দিয়েছেন। এ বয়সেও দু’জনই খেলে যাচ্ছেন ক্রিকেট। গেইল বলেছেন, শুধু তার কাছেই নয়, মিসবাহ এবং ইউনুস বিশ্বের সব তরুণ ক্রিকেটারদের জন্যই অনুপ্রেরণা। ওয়েবসাইট।    
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by