ঢাকা    |    
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৭ ১১:২২:৪৬ | অাপডেট: ২০ এপ্রিল, ২০১৭ ১৩:৩২:৪৭
নাসির দলে আছেন, তবে...
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার সকালে মিরপুর শেরে বাংলানগর জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করে এই দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ সময় আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনও উপস্থিত ছিলেন।

এদিন চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ সদস্য ছাড়াও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। আসরের অন্য দলটি নিউজিল্যান্ড।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্স করে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও প্রস্তুতি ম্যাচে জায়গা করে নিয়েছেন নাসির হোসেন। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে জায়গা হয়নি তার। এখানে নাসির আছেন স্ট্যান্ডবাই হিসেবে। তার সঙ্গে আরও স্ট্যান্ডবাই আছেন- নুরুল হাসান সোহান, শুভাশীষ রায় ও মোহাম্মদ সাইফুদ্দিন।

দীর্ঘদিন ধরেই নাসির বাংলাদেশ দলের বাইরে। তবে এই সময়ে তিনি ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে চলেছেন। সদ্য সমাপ্ত বিসিএলে ডাবল সেঞ্চুরি করেন। সেঞ্চুরি ছিল ইমার্জিং এশিয়া কাপেও।

এছাড়া চলমান ঢাকা প্রিমিয়ার লীগেও মোহামেডানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেন নাসির। এই সেঞ্চুরিটাই হয়তো তাকে স্কোয়াডে জায়গা এনে দেয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করেছে।

ওই ম্যাচে তার সেঞ্চুরির ওপর ভর করেই মোহামেডানকে হারিয়ে দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। দ্বিতীয় ম্যাচেও ভিক্টোরিয়ার বিপক্ষে তিনি ৪১ রানে অপরাজিত ছিলেন। গাজী গ্রুপও সহজ জয় পায়।

নাসির প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, 'আয়ারল্যান্ড সিরিজের দল থেকে চারজনকে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। তারা হলেন- নুরুল হাসান সোহান, নাসির হোসেন, শুভাশীষ রায় ও মোহাম্মদ সাইফুদ্দিন।'

তিনি বলেন, 'স্ট্যান্ডবাই চারজনের মধ্যে সোহানকে দলের সঙ্গে রাখা হবে। যদি প্রয়োজন হয় উইকেটরক্ষকের রিপ্লেস হিসেবে তাকে খেলানো হবে।'

মাশরাফি মুর্তজাকে অধিনায়ক করে চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ সদস্যের দলে ইনজুরি কাটিয়ে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। তবে দুটি আসর থেকেই বাদ পড়েছেন শুভাগত হোম চৌধুরী।
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by