স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ০০:০০:০০
শততম টেস্টের আগে ওয়ানডেতে জয়ের ‘সেঞ্চুরি’
নিজেদের শততম টেস্ট ম্যাচ খেলার আগে ওয়ানডেতে জয়ের ‘সেঞ্চুরি’ হয়ে গিয়েছিল বাংলাদেশের। একদিবসী ক্রিকেটে ৩২১ ম্যাচে বাংলাদেশের জয় ১০১টি। যেখানে শততম টেস্টে ঐতিহাসিক জয়ের পরও সাদা পোশাকে সব মিলিয়ে জয় মোটে নয়টি। নিজেদের প্রথম ১০০ টেস্টে বাংলাদেশের চেয়ে কম জয় ছিল শুধু নিউজিল্যান্ডের (৭)। সাদা চোখে টেস্টের চেয়ে ওয়ানডেতে বাংলাদেশের রেকর্ড ঢের ভালো। গত কয়েক বছরে ওয়ানডেতে বড় দলের কাতারে উঠে এসেছে বাংলাদেশ। সেই তুলনায় টেস্টে একটু ধীরেই এগোচ্ছে টাইগাররা। কিন্তু মানদণ্ড যদি হয় প্রথম ১০০ ম্যাচের পারফরম্যান্স, ওয়ানডের চেয়ে এগিয়ে থাকবে টেস্ট!
টেস্টের মতো নিজেদের শততম ওয়ানডেটাও জয় দিয়ে উদযাপন করেছিল বাংলাদেশ। ২০০৪ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শততম ওয়ানডেতে উপমহাদেশের আরেক পরাশক্তি ভারতকে ১৫ রানে হারিয়েছিল টাইগাররা। দেশের মাটিতে সেটাই ছিল বাংলাদেশের প্রথম জয়। আর সব মিলিয়ে ১০০ ম্যাচে মাত্র ষষ্ঠ জয়! ওয়ানডেতে প্রথম ১০০ ম্যাচে খেলতে লেগেছিল ১৮ বছর। আর টেস্টে প্রায় ১৭ বছর। সময়সীমাটা কাছাকাছি। কিন্তু জয়ের সংখ্যা বলছে, ওয়ানডের চেয়ে টেস্টের ভাষাটাই দ্রুত রপ্ত করেছে বাংলাদেশ!



  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by