স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০ | অাপডেট: ২১ এপ্রিল, ২০১৭ ০৯:২২:২৬
আয়ারল্যান্ড সফরে নাসির শফিউল ফিরলেন
চ্যাম্পিয়ন্স ট্রুফির দল ঘোষণা
চ্যাম্পিয়ন্স ট্রুফির দলে ঠাঁই হল না নাসির হোসেনের। তবে আয়ারল্যান্ডে

ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশ দলে রাখা হয়েছে তাকে। আর চ্যাম্পিয়ন্স ট্রুফির দলে স্ট্যান্ডবাই হিসেবে

রয়েছেন তিনি। এদিকে ১৫ সদস্যের চ্যাম্পিয়ন্স ট্রুফির দলে ফিরেছেন শফিউল ইসলাম। দলে জায়গা হয়নি উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান, পেসার শুভাশিস রায় এবং অলরাউন্ডার শুভাগত হোমের। সর্বশেষ শ্রীলংকা সফরে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে ছিলেন তারা। নাসিরের মতো নুরুল হাসান এবং শুভাশিসও আয়ারল্যান্ড সফরের দলে আছেন। আর স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রুফির দলে। দু’দলের কোনোটিতে নেই শুভাগত। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন তার বাদ পড়া প্রসঙ্গে বলেন, ইংলিশ কন্ডিশনে স্পিনারের প্রয়োজন কম বলেই শুভাগতের জায়গা হয়নি দলে। বৃহস্পতিবার সকালে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ড সফরের জন্য ১৮ জন এবং চ্যাম্পিয়ন্স ট্রুফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টের আগে বাংলাদেশ দল সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে। মাশরাফি মুর্তজার নেতৃত্বে বাংলাদেশ দল দেশ ছাড়বে ২৬ এপ্রিল। এদিকে শ্রীলংকা সফরে টি ২০ খেলা মোহাম্মদ সাইফউদ্দিনও স্ট্যান্ডবাই হিসেবে ইংল্যান্ড যাবেন। ২৭ বছর বয়সী পেসার শফিউল শেষবার ওডিআই খেলেছেন গত বছর অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে। এবার বিপিএলে ইনজুরির শিকার হন তিনি। ৫৬ ওডিআইতে ৬৩ উইকেট নেয়া শফিউল সম্পর্কে মিনহাজুল বলেন, এই পেসার সব সময় তাদের পরিকল্পনায় ছিলেন। কিন্তু চোটাক্রান্ত হওয়ায় তাকে দলের বাইরে থাকতে হয়েছে।

নুরুল হাসান ও শুভাশিস কোনো ওডিআই খেলেননি শ্রীলংকায়। এদিকে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেলেন নাসির। যিনি গত বছর অক্টোবরে শেষবার বাংলাদেশের হয়ে খেলেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে। এরপর নিউজিল্যান্ড, ভারত এবং শ্রীলংকা সফরের জন্য বিবেচিত হননি তিনি। ইমার্জিং এশিয়ান কাপে সম্প্রতি খেলেছেন নাসির। ঢাকা প্রিমিয়ার লীগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে শতক হাঁকিয়েছেন। বর্তমানে আইপিএলে খেলার জন্য ভারতে রয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাকিব আগামী ৪ মে যোগ দেবেন দলের সঙ্গে। আর মোস্তাফিজুর ২৫ এপ্রিল দেশে ফিরে সাসেক্সের উদ্দেশে ঢাকা ছাড়বেন।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে ১২ মে। উদ্বোধনী দিন স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রুফি ২০১৭ শুরু হবে ১ জুন। প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড।


 
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by