বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
মাশরাফি বললেন সেরা দল
চ্যাম্পিয়ন্স ট্রুফি এবং আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য সম্ভাব্য সেরা দলই পেয়েছেন বলে জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এখন মাঠে নিজেদের কাজটা করে দেখাতে চান বাংলাদেশ অধিনায়ক। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন নাসির হোসেন। এই অফ-স্পিনিং অলরাউন্ডারের অবশ্য জায়গা হয়নি চ্যাম্পিয়ন্স ট্রুফির দলে। দু’দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম।
বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন যখন দল ঘোষণা করছিলেন তখন বিকেএসপির তিন নম্বর মাঠে খেলছিলেন মাশরাফি। নাসিরের দল গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে আট উইকেটে হেরেছে তার দল লিজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচ শেষে দল নিয়ে কথা বললেন মাশরাফি। ‘আমার মনে হয় সবাই ভেবেচিন্তেই দল করেছেন। একটু আগে দল দেখলাম। সম্প্রতি যারা খেলেছে, তারাই আছে। নাসির ঢুকেছে। সবার জন্যই এটা খুব গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়, সম্ভাব্য সেরা দলই হয়েছে। বাকি কাজ আমাদের। সেখানে গিয়ে আমাদের ভালো খেলতে হবে।’ বলেছেন মাশরাফি। সাসেক্সে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করতে বুধবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। ক্যাম্প শেষে বাংলাদেশ আয়ারল্যান্ডে যাবে ৭ মে। সেখানে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট। ২৪ মে টুর্নামেন্টে শেষ ম্যাচ খেলে পরদিন ইংল্যান্ড ফিরবে দল। সেখানে ১ জুন শুরু হবে মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রুফি অভিযান। ‘অনেকদিন পর ওই ধরনের কন্ডিশনে খেলব। আমার মনে হয়, প্রস্তুতিতে সাসেক্সের ক্যাম্প এবং আয়ারল্যান্ড সফর কাজে লাগবে। ওই কন্ডিশনে আমরা কতটা কেমন খেলতে পারি, সেটার ওপর অনেক কিছু নির্ভর করছে। আয়ারল্যান্ডে এখন ঠাণ্ডা আর ইংল্যান্ডে গ্রীষ্মকাল। উইকেট একটু ডিফারেন্ট হতে পারে।’
ভালো লাগছে শফিউলের
‘বিপিএল দিয়ে ছন্দে ফিরেছিলাম, হঠাৎ চোট না পেলে’ ... কথা থামিয়ে শফিউল ইসলাম যেন ভাবছিলেন কী হতে পারত। চোট কাটিয়ে ওঠার পর সেই ছন্দ ধরে রেখেছেন, উতরে গেছেন ফিটনেস পরীক্ষায়ও। এখন মাঠে নিজেকে মেলে ধরতে প্রস্তুত ডানহাতি এই পেসার। বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে খেলার সময় চোট পান শফিউল। তার চোটে আরেক পেসার রুবেল হোসেন সুযোগ পেয়েছিলেন নিউজিল্যান্ড সফরে। চোট থেকে সেরে ওঠার পরও শফিউলকে শ্রীলংকা সফরে পাঠানো হয়নি। সেখানে প্রচণ্ড গরমে এই পেসার টানা ম্যাচ খেলতে পারবেন কিনা এ নিয়ে সংশয় ছিল। আয়ারল্যান্ড-ইংল্যান্ডে সেই গরম নেই। এবার তাই জায়গা পেতেও কোনো সমস্যা হয়নি। ‘দলে ফিরে ভালো লাগছে। প্রতিটি সিরিজের আগেই অঘটন ঘটে। এখন সুস্থ আছি। ভালো লাগছে। বিপিএল থেকে একটা ছন্দে চলে এসেছি। আগের ছন্দটা ফিরে পেয়েছি। এটা ধরে রাখতে পারলে ভালো কিছু হবে,’ বলেছেন শফিউল।



  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by