যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
পাকিস্তানে ফাঁসি হচ্ছে দুর্ধর্ষ ৩০ জঙ্গির
স্কুলে হামলায় অভিযুক্ত ৩০ জঙ্গির ফাঁসির আদেশে স্বাক্ষর করেছেন পাকিস্তানের সেনাপ্রধান। ২০১৪ সালে দেশটির পেশওয়ারে তালেবান জঙ্গিদের হামলায় ১৪৪ স্কুলশিশু নিহত হয়। এ ছাড়া সেনাবাহিনীর বিভিন্ন সদস্যকে অপহরণ, বিমানবন্দরে হামলা, বেসামরিকদের হত্যাসহ বিভিন্ন অপরাধে ৩০ জঙ্গিকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় পাকিস্তানের বিতর্কিত সামরিক আদালত। খবর পিটিআইয়ের। পাকিস্তান সেনাপ্রধান জেনারেল কামার জাবেদ বাজওয়া বলেন, আমরা খুবই গোপনীয়তার সঙ্গে বিচারকাজ সম্পন্ন করেছি এবং শিগগিরই তাদের ফাঁসির আদেশ কার্যকর করা হবে। সেনাবাহিনীর এক বিবৃতিতে জানা যায়, বুধবার সেনাপ্রধান দুর্ধর্ষ ৩০ জঙ্গির ফাঁসির আদেশে স্বাক্ষর করেছেন।
পাকিস্তানের বিরোধী দল ও মানবাধিকার সংগঠনগুলো এই বিচার ব্যবস্থার সমালোচনা করেছে। বলছেন, সেনাবাহিনী ছাড়া সাধারণ মানুষের বিচার সামরিক আদালতে করা ঠিক হয়নি। পেশোয়ারে স্কুলে হামলার পর ২০১৫ সালের জানুয়ারিতে এই সামরিক আদালত প্রতিষ্ঠা করা হয়।



  • সর্বশেষ খবর
দশ দিগন্ত বিভাগের অারও খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by