আন্তর্জাতিক কবিতা প্রতিযোগিতায় সামি হোসেন চিশতীর প্রথম স্থান অর্জন

  অনলাইন ডেস্ক ০৪ জুলাই ২০২০, ২১:৩২:০৪ | অনলাইন সংস্করণ

বাংলাদেশী কবি, কথাসাহিত্যিক ও শিক্ষা গবেষক সামি হোসেন চিশতী পি-থ্রি পোয়েট্রি গ্রুপ ও সিডনি বিশ্ববিদ্যালয়ের এফএলসি কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক কবিতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন। সম্প্রতি সিডনিতে অনলাইনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে জুরি বোর্ড সামিকে তার ‘ফিউনেরাল অব সিম্বলস’ কবিতার জন্য বিজয়ী ঘোষণা করেন।

বহুভাষী এই কবিতা প্রতিযোগিতা সব দেশের সব ভাষার কবিদের জন্য উন্মুক্ত ছিল। কবিতার বিষয়বস্তু ছিল ‘প্রতীক’। আমাদের সমাজ ও সভ্যতায় প্রতীকের ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো তুলে ধরে অজস্র কবিতা জমা পড়ে বিভিন্ন ভাষায় বিভিন্ন দেশ থেকে। তার মধ্যে সেরা ৬ জন কবিকে সন্মানিত করে পিথ্রি-এফএলসি।

প্রতিযোগিতার বিচারক ছিলেন সিডনি বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক, গবেষক ও কবি ড. আহমার মাহবুব ও ইতালির ইস্টার্ন পিয়েডমন্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কবি ডক্টর প্রসানানশু।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী সামি বর্তমানে নটর ডেম বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষকতা করছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত