টাওবাও নিয়ে এলো সেরা তরুণ উদ্যোক্তাদের জন্য মেকাররেটিং সিস্টেম

  সংবাদ বিজ্ঞপ্তি ০৫ আগস্ট ২০২০, ২১:৫৪:৩২ | অনলাইন সংস্করণ

চীনের বৃহত্তম সোশ্যাল কমার্স প্ল্যাটফর্ম ‘টাওবাও’ একটি নতুন রেটিং সিস্টেম চালু করেছে। নতুন এই রেটিং সিস্টেম বিশ্বব্যাপী অসাধারণ তরুণ নির্মাতাদের এবং ক্ষুদ্র ব্যবসাকে ও তাদের সৃজনশীলতাকে স্বীকৃতি দেয়।

একইসঙ্গে তাদের পণ্যগুলিকে ৮৪০ মিলিয়নেরও বেশি চীনের খুচরা বাজার ব্যবহারকারীর কাছে আরও সহজলভ্য করে তুলতে পুরষ্কার প্রদান করে। নতুন এই উদ্যোগটি মূলত টাওবাও মেকার ফেস্টিভালের (টিএমএফ) পঞ্চম বার্ষিকীকে সামনে রেখেই করা হয়েছে।

আলিবাবা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ (Daraz.com.bd) ৬ বছর যাবত দেশের এক নম্বর ই-কমার্স প্রতিষ্ঠানের স্থান অধিকার করে রাখা উপলক্ষ্যে টাওবাও রেটিং সিস্টেমের স্বীকৃতি পাচ্ছে।

২০১৬ সালে শুরু করা টিএমএফ ‘টাওবাও’র একটি সিগনেচার ইভেন্ট এবং এই বছর এটি নতুনভাবে অগ্রসর হবে যা হ্যাংজু, শিয়ান, চেংদু এবং উহান চারটি শহরে স্থানীয় ফ্যান কমিউনিটিকে একত্রিত করে একটি মার্চেন্ট রোড ট্রিপের সাথে ভার্চুয়াল প্রদর্শনী করবে।

শিল্প বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকদের একটি প্যানেল বিগত পাঁচ বছরে অংশ নেওয়া সমস্ত টিএমএফ ব্যবসায়ীদের পর্যালোচনা করবে ও রেট দেবে। চার স্তরের এই রেটিং সিস্টেমটি প্রায় ২০০ ব্যবসায়ীকে ডিজিটাল ব্যাজ প্রদান করবে। রেটেড ব্যবসায়ীদের পণ্যগুলো টাওবাও-তে পার্সোনালাইজড প্রোডাক্ট রেকমেন্ডেশন ফিচার যথা- "গুড ফাইন্ড" বিভাগে অন্তর্ভুক্ত করা হবে যা গ্রাহকদের কাছে তাদের প্রোফাইল এবং দৃশ্যমানতাকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

‘নতুন রেটিং সিস্টেমটি মূলত উদ্ভাবনী দক্ষতা প্রচার করে এবং সৃজনশীলতা উদযাপন করে। এটি ব্যবসায়ীদের তাদের ব্যবসা এবং গ্রাহক সংখ্যা বৃদ্ধির জন্য সারা বছর একটি লাভের উৎস হিসেবে টাওবাও মেকার ফেস্টিভ্যালে তাদের অংশগ্রহণ কাজে লাগাতে সক্ষম করবে। এটি একটি ছোট উদ্যোগ এবং তরুণ নির্মাতাদের স্বপ্ন এবং সাফল্য অর্জনে সহায়তা করার আমাদের দীর্ঘদিনের লক্ষ্য দ্বারা পরিচালিত একটি উদ্যোগ’, বলেছেন আলিবাবা গ্রুপের চিফ মার্কেটিং অফিসার ক্রিস তুং।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত