একটুখানি...

  হাদী আকাশ  ২৪ জুন ২০২০, ১৬:৩৫:৩৪ | অনলাইন সংস্করণ

জীবনে অনেক কিছুই সামান্য, তুচ্ছ ও একটুখানি মনে হয় আমাদের কাছে। আবার অনেক গুরুত্বপূর্ণ বিষয়কে আমরা সামান্য ও একটুখানি রূপে রূপ দিয়ে থাকি প্রায়ই। কী সেসব? দেখুন-

- ১০ লাখ টাকার নাটক ৩ লাখ টাকায়, কিংবা ১০ দিনের শুটিং ৩ দিনে করার পর যা হয় সেটাকে পুরোপুরি নাটক না বলা গেলেও একটুখানি নাটক বলা যেতে পারে।

- লকডাউনের মধ্যে সারাদিন বাসায় থেকে মাঝে মাঝে বাইরে বের হয়ে অকারণে হাঁটাহাঁটি করা বা আড্ডা দেয়ার মাধ্যমে তৈরি হয় একটুখানি লকডাউন।

- ৩ ঘণ্টা পড়ালেখা করে এর মধ্যে ১ ঘণ্টা ফেসবুক ও ১ ঘণ্টা ইউটিউবে থাকার মাধ্যমে রক্ষা করা হয় একটুখানি লেখাপড়া।

- ১ ঘণ্টার অনলাইন ক্লাসে ২০ মিনিট নেটে সমস্যা, ২০ মিনিট আড্ডা, বাকি ২০ মিনিট অডিও-ভিডিও অফ করে ঘুমিয়ে পড়ার মাধ্যমে পালন হয় একটুখানি অনলাইন ক্লাস।

- ১ ঘণ্টার টিভি অনুষ্ঠানের মধ্যে ৪৫ মিনিট বিজ্ঞাপন, ৫ মিনিট আনুষ্ঠানিকতা ও ১০ মিনিট মূল পর্বের মাধ্যমে হয় একটুখানি অনুষ্ঠান।

- দু’বছরের ফেসবুক স্ট্যাটাস, বন্ধুর অপ্রকাশিত লেখা, সঙ্গে বাংলিশ ভাষায় নিজের অভিজ্ঞতা ও মোটিভেশন মিলে তৈরি হয় একটি বই। আর এভাবেই উত্থান হয় একজন একটুখানি লেখকের।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত