যেভাবে একসঙ্গে রাজনীতি ও খেলা সামলাচ্ছেন মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ০৯ জানুয়ারি ২০১৯, ১৫:০৪ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

এতদিন পরিচয় ছিল শুধু ক্রিকেটার। এখন রাজনীতিকও। অর্থাৎ ক্রিকেটার কাম রাজনীতিবিদ। গেল ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। আওয়ামী লীগ প্রার্থী হয়ে গণসংযোগ, ভোট, প্রতিশ্রুতির ধকল কাটানোর আগেই উঠতে হয়েছে বিপিএল মঞ্চে। যা আবার শুধু ‘খেলার জন্য খেলা’-ই নয়। রীতিমতো টুর্নামেন্ট কাঁপাচ্ছেন তিনি।

মঙ্গলবার মাশরাফির বিধ্বংসী বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে উড়িয়ে দিয়েছে রংপুর রাইডার্স। রেকর্ড বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। তার নেতৃত্বে তিন ম্যাচে দুটিতেই জয় তুলে নিয়েছেন রাইডার্সরা। দল সামলানোর ফাঁকে আইনপ্রণেতার কাজটিও ভালোভাবে করতে হচ্ছে তাকে। তো একসঙ্গে দুই দায়িত্ব কীভাবে পালন করছেন নড়াইল এক্সপ্রেস।

স্বাভাবিকভাবেই গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জয়ী দলের অধিনায়ককে সাংবাদিকরা ছুড়ে দেন প্রশ্নটি- কীভাবে সামলান সবকিছু? জবাবে ম্যাশ বলেন, যখন যে কাজ বা দায়িত্বে থাকি, তখন তাতেই পূর্ণ মনোযোগ দিই। হয়তো এ কারণেই সাফল্য ধরা দিচ্ছে।

তিনি বলেন, একটি বিষয়ের ওপর ফোকাসটা খুবই গুরুত্বপূর্ণ। কয়েকদিন আগে আপনাদের বলেছিলাম, আমার ট্রানজিসন পিরিয়ডটা খুব কঠিন ছিল। তবে বেশ ফোকাসড ছিলাম। আমি যখন যেটা করেছি, সেটাতেই ফোকাস রেখেছি। ফলে ওভারকাম করতে পেরেছি।

নির্বাচনী প্রচার-প্রচারণা, ভোট, প্রতিক্রিয়া, প্রতিশ্রুতি শেষে এখন ক্রিকেটে তথা বিপিএলে পূর্ণ মনোনিবেশ মাশরাফির। রংপুরকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে, করছেন দারুণ। মাশরাফি বলেন, সাফল্য পেতে হলে অতীত নিয়ে পড়ে থাকলে চলবে না। বর্তমান নিয়ে কাজ করতে হবে। প্রচুর দৌড়ঝাঁপ করতে হয়েছে। খেলা-নির্বাচন-খেলা। সবকিছু সামলাতে হয়েছে। এখন সব ঠিক হয়ে গেছে।

নির্বাচনে ব্যস্ততার কারণে বিপিএলের আগে ঠিকমতো অনুশীলনও করতে পারেননি ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। তারপরও বল হাতে আগুন ঝরাচ্ছেন তিনি। তো কীভাবে এই অগ্নিঝরা বোলিং? মাশরাফি বলেন, অনুশীলন করতে পারিনি ঠিক আছে। তবে মানসিকভাবে আমার প্রস্তুতি ভালো ছিল। আমি ফোকাসড ছিলাম। প্রথম ম্যাচ থেকেই খেলার তাড়না আমার মধ্যে ছিল।

ঘটনাপ্রবাহ : রংপুর রাইডার্স: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×