বিজয়ের পর সাজঘরে তামিম

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ২২:২৭ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

উদ্বোধনীতে ৬৫ রান করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স এরপর ৩৬ রানে হারায় ৩ উইকেট। ২৫ বলে ২১ রান করে মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচে তুলে দিয় ফেরেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। 

রান আউট হয়ে সাজঘরে বিজয়

ভালোই খেলছিলেন এনামুল হক বিজয়। সেই ভালোর রেস ধরে রাখতে পারেননি জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। উদ্বোধনী জুটিতে ইভিন লুইসের সঙ্গে করেন ৬৫ রানের জুটি। এরপর তিনে ব্যাটিংয়ে নামা তামিম ইকবালের সঙ্গে ২৭ রানের জুটি গড়তেই রান আউটের ফাঁদে পড়েন বিজয়। সাজঘরে ফেরার আগে ৩২ বলে ৪০ রান করেন তিনি।

লুইসের বিদায়ে ভাঙল কুমিল্লার উদ্বোধনী জুটি


১২৫ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এনামুল হক বিজয়ের সঙ্গে উদ্বোধনীতে ৬৫ রান যোগ করে ফেরেন কুমিল্লার ক্যারিবীয় ওপেনার ইভিন লুইস। কাজী আহমেদের শিকারে পরিণত হওয়ার আগে ২১ বলে ২৮ রান করেন লুইস।

জয়ে ফিরতে কুমিল্লার প্রয়োজন ১২৫ রান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ষষ্ঠ আসরের তৃতীয় ম্যাচে সিলেট সিক্সার্সকে হারিয়ে জয়ে শুরু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে খেলতে নেমে ৬৩ রানে অলআউট হওয়া কুমিল্লা হেরে যায় ৯ উইকেটে। নিজেদের তৃতীয় ম্যাচে জয়ে ফিরতে কুমিল্লার প্রয়োজন ১২৫ রান।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে রাজশাহী কিংস। এদিন ব্যাটিংয়ে নেমে শহীদ আফ্রিদির স্পিন, সাইফুদ্দিন ও আবু হায়দার রনির গতির মুখে পড়ে ১৮.৫ ওভারে ১২৪ রানে অলআউট রাজশাহী।

দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন পেস বোলার ইসিরু উদানা। এছাড়া ৩০ রান করেন ওপেনার মেহেদী হাসান মিরাজ। ২৭ রান করেন জাকির হাসান। এছাড়া ১৬ রান করেন মোহাম্মদ হাফিজ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৪ ওভারে ১০ রানে ৩ উইকেট নেন শহীদ আফ্রিদি। এছাড়া দুটি করে উইকেট নেন সাইফুদ্দিন, আবু হায়দার রনি ও লিয়াম দাওসন।

রাজশাহী কিংস: মুমিনুল হক সৌরভ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, জাকির হাসান, লরি ইভান্স, ফজলে মাহমুদ, কাজী আহমেদ, ইসিরু উদানা, আরাফাত সানি ও মোস্তাফিজুর রহমান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, ইভিন লুইস, ইমরুল কায়েস, লিয়াম দাওসন, শোয়েব মালিক, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, সাইফুদ্দিন, মোহাম্মদ শহীদ ও শহীদ আফ্রিদি।