স্মিথের বিপিএল শেষ

  স্পোর্টস ডেস্ক ১২ জানুয়ারি ২০১৯, ১৪:৪৩ | অনলাইন সংস্করণ

স্মিথ,

কনুইয়ে পুরনো ব্যথাটা নতুন করে চাড়া দেয়ায় ঢাকা ছেড়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন স্টিভেন স্মিথ। যাওয়ার সময় আভাস দিয়েছিলেন, স্বদেশে চেকআপ করে পজিটিভ মনে হলে ফের বিপিএল খেলতে আসবেন। কিন্তু বিধিবাম! শেষ পর্যন্ত তা হচ্ছে না। তাকে যেতে হচ্ছে ছুরি-কাঁচির নিচে।

অস্ট্রেলিয়া গিয়েই বিশেষজ্ঞ ডাক্তারদের শরণাপন্ন হন স্মিথ। তারা তার কনুইয়ের যাবতীয় পরীক্ষা নিরীক্ষা করে দেখেছেন অস্ত্রোপচার ছাড়া উপায় নেই। তাকে অপারেশন করাতেই হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) মুখপাত্র জানিয়েছেন, স্মিথের অপারেশন লাগবে। মোটেই বিলম্ব করা যাবে না। সব ঠিক থাকলে আসছে মঙ্গলবার ডান কনুইয়ের লিগামেন্টের অপারেশন করবেন তিনি। অস্ত্রোপচার শেষে কাঁধের সঙ্গে হাত ঝুলিয়ে রাখতে হবে। মাঠে ফিরতে অন্তত ছয় সপ্তাহ লাগবে।

বিপিএলের ষষ্ঠ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলছিলেন স্মিথ। এবারই প্রথম বাংলাদেশের জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলতে এসেছিলেন। তবে টুর্নামেন্টটা সুখকর হলো না তার। অনুশীলনে কনুইয়ে ব্যথা পান তিনি। সেই জেরে শেষ পর্যন্ত ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে।

একরকম বড় ক্ষতি হলো ভিক্টোরিয়ানসদেরও। হারাল দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটারকে। কারণ, স্মিথ যখন রিহ্যাবিলেটিশন প্রক্রিয়া শুরু করবেন ততদিনে বিপিএল শেষ হয়ে যাবে।

শুধু বিপিএল নয়, পাকিস্তান সুপার লিগেও খেলতে পারবেন না স্মিথ। গেল বছরের মাঝামাঝিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে কলঙ্কিত হয়ে এখন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ তিনি। আসছে মার্চে নিষেধাজ্ঞা শেষ হবে। এরপর জাতীয় দলে ফিরতে চোখ অজি সাবেক অধিনায়কের।

ঘটনাপ্রবাহ : বিপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×