ভিলিয়ার্সের উইকেটও রাহীর

  স্পোর্টস ডেস্ক ২৫ জানুয়ারি ২০১৯, ২০:৪২ | অনলাইন সংস্করণ

আবু জায়েদ রাহী
আবু জায়েদ রাহী

ইনিংসের প্রথম ওভারে টি-টোয়েন্টির ব্যাটিং দানব ক্রিস গেইলকে সাজঘরে ফেরান আবু জায়েদ রাহী। দলীয় ৬ রানে গেইলের উইকেট হারানো রংপুর রাইডার্সকে দ্বিতীয় উইকেটে দুর্দান্ত জুটি গড়ে দলকে খেলায় ফেরান হেলস ও রাইলি রুশো। এই জুটিতে ব্যক্তিগতভাবে সেঞ্চুরি করার পাশাপাশি ১৭৬ রানের রেকর্ড জুটি গড়েন তারা।

দলীয় ১৮০ রানে হেলসের বিদায়ের পর চারে ব্যাটিংয়ে নেমে আবু জায়েদ রাহীর দ্বিতীয় শিকারে পরিণত হন এবি ডি ভিলিয়ার্স।

বিপিএলে ১৪তম সেঞ্চুরি হেলসের

সেঞ্চুরি করে সাজঘরে রংপুর রাইডার্সের ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস। ছবি: সংগৃহীত ব্যাটিংয়ে ঝড় তুলে সাজঘরে অ্যালেক্স হেলস। চিটাগং ভাইকিংসের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে ৪৭ বলে ১১টি চার ও পাঁচটি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন রংপুর রাইডার্সের এই ইংলিশ ওপেনার। শতরান করে সিকান্দার রাজার বলে ক্যাচ তুলে বিদায় নেন হেলস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ষষ্ঠ আসরে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন এলেক্স হেলস। এর আগে চলতি আসরে প্রথম সেঞ্চুরি করেন রাজশাহী কিংসের ইংলিশ ওপেনার লরি ইভান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬২ বলে ৯ চার ও ছয়টি ছক্কায় ১০৪ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।

বিপিএলে সবচেয়ে বেশি ৫টি সেঞ্চুরি করেন ক্রিস গেইল। শুধু তাই নয়, রানের দিক থেকেও সবচেয়ে বড় ইনিংস খেলেন গেইল। ২০১৭ সালে রংপুর রাইডার্সের এই ওপেনার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে পাঁচটি চার ও ১৮টি ছক্কার সাহায্যে ১৪৬ রান করে অপরাজিত থাকেন।

বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে বিপিএলে সেঞ্চুরি করেন, ক্রিস গেইল, আহমেদ শেহজাদ, জনসন চার্লস, এভিন লুইস, ডোয়াইন স্মিথ, লরি ইভান্স ও অ্যালেক্স হেলস।

সাতজন বিদেশির পাশাপাশি দেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলে সেঞ্চুরি করেন সাব্বির রহমান রুম্মন (১২২), মোহাম্মদ আশরাফুল (১০৩*) ও শাহরিয়ার নাফিস (১০২*)।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬ রানে ক্রিস গেইলের বিদায়ের পর তিনে ব্যাটিংয়ে নামা রাইলি রুশোকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব শুরু করেন হেলস।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দ্বিতীয় উইকেটে ১৭৬ রানের রেকর্ড জুটি গড়েন হেলস ও রুশো।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম, নাহিদুল ইসলাম ও শহিদুল ইসলাম।

চিটাগং ভাইকিংস: মোহাম্মদ শেহজাদ, নজিবুল্লাহ জাদরান, মুশফিকুর রহিম, সিকান্দার রাজা, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ চৌধুরী রাহী, রবি ফ্রাঙ্কলিংক, রবিউল হক, সানজামুল ইসলাম, খালেদ আহমেদ ও ইয়াসির আলী।

ঘটনাপ্রবাহ : রংপুর রাইডার্স: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×