কেন্দ্রীয় চুক্তিতে বাড়ছে ক্রিকেটার সংখ্যা

  স্পোর্টস ডেস্ক ২৮ জানুয়ারি ২০১৯, ১৪:০৯ | অনলাইন সংস্করণ

বিসিবি,

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটার সংখ্যা বাড়ছে। আসছে ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় বোর্ড সভায় তালিকাটি চূড়ান্ত হবে। বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান বিষয়টি নিশ্চিত করছেন।

সাধারণত, প্রতিবছর ১৫ থেকে ১৬ ক্রিকেটার বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতেন। তবে গেল বছর এ সংখ্যা কমিয়ে আনে বোর্ড। সবশেষ ১০ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ করা হয়। এবার সেই সংখ্যা বাড়ছে।

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভিকে দেয়া সাক্ষাৎকারে আকরাম খান বলেন, এ তালিকায় নতুন করে দু’একজন ঢুকতে পারে। অর্থাৎ সংখ্যাটা ১২/১৩ হতে পারে।

শৃঙ্খলা ভঙ্গের কারণে ছয় মাসের নিষেধাজ্ঞা পাওয়া সাব্বির রহমান গেল বছর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন। নির্বাসন শেষ হলেও পারফর্ম্যান্স দিয়ে আবার তাকে চুক্তিতে অন্তর্ভুক্ত হতে হবে। বিশ্বকাপের পর মাশরাফি বিন মুর্তজার অবসরের গুঞ্জন থাকলেও চুক্তিতে থাকছেন তিনি। এছাড়া রুকি শ্রেণিতে থাকছেন তরুণ দু’একজন ক্রিকেটার।

আকরাম খানের ভাষায়, মাশরাফি ওয়ানডে দলের অধিনায়ক। সে অবশ্যই থাকবে। সাব্বিরের বিষয়টি পারফরম্যান্সের ওপর নির্ভর করছে। তবে নিশ্চিতভাবে পরিবর্তন আসছে রুকি ক্যাটাগরিতে চুক্তি করা ক্রিকেটার সংখ্যায়।

গেল বছর রুকি ক্যাটাগরিতে মাত্র ৩-৪ জন ক্রিকেটারকে স্থান দেয়ার কথা বলে বোর্ড। তবে এবার সেই সংখ্যা বাড়ছে। এ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হতে পারেন লিটন দাসসহ কয়েকজন নবীন ক্রিকেটার।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১০ জন ক্রিকেটার স্থায়ী ভিত্তিতে এবং রুকি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা অস্থায়ী ভিত্তিতে বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে থাকেন।

সবশেষ কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ১০ ক্রিকেটার হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম। এবার এদের সবাই-ই বহাল থাকতে পারেন।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×