শূন্য রানে আউট আশরাফুল

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

২ বল খেলে শূন্য রানে আউট মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত

নয় ম্যাচ পর একাদশে ফিরেও সুযোগ কাজে লাগাতে পারেননি মোহাম্মদ আশরাফুল। রানের খাতা খোলার আগেই তাসকিন আহমেদের বলে ক্যাচ তুলে দেন আশরাফুল। তার বিদায়ের পর দুই রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার ক্যামেরন ডেলপোর্ট। 

সিলেট সিক্সার্সের বিপক্ষে ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৩ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় চিটাগং ভাইকিংস। 

সিলেটের সংগ্রহ ১৬৫/৫ রান

আন্দ্রে ফ্লেচারের ফিফটিতে ভর করে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করেছে সিলেট সিক্সার্স। দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন সিক্সার্সের ক্যারিবীয় ওপেনার ফ্লেচার। এছাড়া ৩৪ ও ৩২ রান করেন মোহাম্মদ নওয়াজ ও সাব্বির রহমান রুম্মন। চিটাগং ভাইকিংসের হয়ে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমে হারদাস ভিলজোয়েন নেন ৪ ওভারে ২৯ রানে ৪ উইকেট।

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ষষ্ঠ আসরের ৪০তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করে সিলেট সিক্সার্স। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ভিলজোয়েনের গতির মুখে পড়ে ৩৭ রানে দুই উইকেট হারায় সিলেট।

এরপর সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৬৫ রানের জুটি গড়েন ওপেনার ফ্লেচার। ২৫ বলে দুই চার ও সমান ছক্কায় ৩২ রান করতেই নাইম হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন সাব্বির রহমান।

চতুর্থ উইকেটে মোহাম্মদ নওয়াজকে সঙ্গে নিয়ে ফের ৫১ রানের জুটি গড়েন ফ্লেচার। ১৯ বলে তিনটি ছক্কা এবং দুটি চারের সাহায্যে ৩৪ রান করতেই ভিলজোয়েনের তৃতীয় শিকারে পরিণত হন নওয়াজ। দুর্দান্ত খেলতে থাকা আন্দ্রে ফ্লেচারকেও নিজের শেষ ওভারে ফেরান ভিলজোয়েন। তার আগে ৫৩ বলে ছয় চার ও দুই ছক্কায় ৬৬ রান করেন ফ্লেচার।

সিলেট সিক্সার্স: আন্দ্রে ফ্লেচার, আফিফ হোসেন, জেসন রয়, সাব্বির রহমান রুম্মন, অলক কাপালি, জাকির আলী অনিক, তাসকিন আহমেদ, ওয়েন পার্নেল, মোহাম্মদ নওয়াজ, এবাদত হোসেন ও নাবিল সামাদ।

চিটাগং ভাইকিংস: মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ চৌধুরী রাহী, খালেদ আহমেদ, নাঈম হাসান, হার্ডাস ভিলজোয়েন, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা ও দাসুন শানাকা।