শেষ চারে খেলবে কারা, ঢাকা না রাজশাহী?

  স্পোর্টস ডেস্ক ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩২ | অনলাইন সংস্করণ

রাজশাহী,

অন্তিমলগ্নে বিপিএলের লিগ পর্ব। তবে এখনও সুপার ফোরের লাইনআপ চূড়ান্ত হয়নি। ইতিমধ্যে তিন দলের শেষ চারে খেলা নিশ্চিত হয়েছে। কিন্তু চতুর্থ দল হিসেবে কারা টিকিট পাচ্ছে- সেটি ঠিক হয়নি। সন্ধ্যার ম্যাচ শেষেই তা জানা যাবে।

কোয়ালিফায়ারে খেলার সুযোগ আছে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের। সম্ভাবনায় এগিয়ে আছে ঢাকা। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসের মুখোমুখি হবে ডায়নামাইটসরা। এ ম্যাচে জিততে পারলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবে তারা। তবে হেরে গেলে নিশ্চিতভাবে ছাড়পত্র পেয়ে যাবে রাজশাহী।

১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে বরেন্দ্রভূমির দল। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ঢাকা। খুলনার বিপক্ষে জিতলে রাজধানীর দলটির পয়েন্ট দাঁড়াবে সমান ম্যাচে ১২। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় সেরা চারে চলে যাবে সাকিব বাহিনী। শেষ পর্যন্ত কারা যায়, তাই দেখার।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। সমানসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে থেকে শীর্ষ চারে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আর সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে সেখানে ঠাঁয় করে নিয়েছে চিটাগং ভাইকিংস।

পয়েন্ট টেবিলে নাজুক অবস্থা সিলেট সিক্সার্স ও খুলনার। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ‘চায়ের দেশ’। আর ১১ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে তলানিতে মাহমুদউল্লাহ বাহিনী। অন্তত ঢাকার বিপক্ষে জয় প্রত্যাশা টাইটানসদের। যদি তা আলোর মুখ দেখে তাহলে রাজশাহীর দরজা খুলে যাবে। আর সাকিবদের বিদায় ঘটবে। তাই কায়মনোবাক্যে খুলনার জয় চাইছেন কিংস সমর্থকরা। উল্লেখ্য, ঢাকা-খুলনা ম্যাচ দিয়ে পর্দা নামবে বিপিএলের ষষ্ঠ আসরের লিগ পর্বের।

ঘটনাপ্রবাহ : রাজশাহী কিংস: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×