রান আউট হয়ে সাজঘরে মিঠুন

  স্পোর্টস ডেস্ক ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০২:২৯ | অনলাইন সংস্করণ

রান আউট মিঠুন

ক্রিকেটীয় নিয়মে এক বলে দুই ব্যাটসম্যানের আউটের বিধান নেই। থাকলে তাই হত! সঞ্জিত শাহার এক বলেই রান আউট হন রংপুর রাইডার্সের দুই ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও ক্রিস গেইল।

ইনিংসের ষষ্ঠ ওভারে সঞ্জিতের শর্ট অপ লেন্থ বলে স্কয়ার লেগে ঠেলে দিয়ে সিঙ্গেল নেয়ার চেষ্টা করেন রংপুরের দুই ব্যাটসম্যান গেইল ও মিঠুন। উইকেটের মাঝ পথে গিয়ে দু’জনই ভুল বোঝাবুঝির কারণে রান নেবেনে কি নেবেন না এটা ভেবে থেমে যান। আবার দৌড় শুরু করেন।

ভুল বোঝাবুঝির কারণে প্রথমে রান আউট হন মিঠুন। তাৎক্ষণিক আউট নিশ্চিত না হতে পেরে অপর প্রান্তে বল থ্রো করেন উইকেটকিপার এনামুল হক বিজয়। ঐ প্রান্তে দাঁড়িয়ে থাকা তামিম ইকবাল স্টাম্প ভেঙ্গে দেন। রিভিউতে দেখা যায় দুই প্রান্তেই মিঠুন এবং গেইল দু’জনই আউট হন। কিন্তু রীতি অনুযায়ী এক বলে একজনের আউটের রেওয়াজ থাকায় প্রথমে আউট হওয়া মিঠুনই সাজঘরে ফেরেন।

টস জিতে ব্যাটিংয়ে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালের টিকিট নিশ্চিত করার লড়াইয়ে মুখোমুখি রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।


টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বিপিএলের চলমান ষষ্ঠ আসরের প্রথম কোয়ালিফায়ারের ম্যাচে খেলছে রংপুর ও কুমিল্লা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ সোমবার যারাই জিতবে তারা সরাসরি ফাইনালে খেলবে। তবে যারা হেরে যাবে, তাদের সামনে আরও একটি সুযোগ থাকবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জিতলে ফাইনালে খেলার সুযোগ পাবে তারা।

বিপিএলের চলমান আসরে গ্রুপ পর্বে দুইবার মুখোমুখি হয় রংপুর ও কুমিল্লা। দুইবারের সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে রংপুর। কোয়ালিফায়ার ম্যাচেও সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটি। অন্যদিকে আগের দুই হারের প্রতিশোধ নিতে ঘুরে দাঁড়াতে চায় কুমিল্লা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত