ফাইনালে ঢাকা-কুমিল্লার হয়ে খেলছেন যারা!

  স্পোর্টস ডেস্ক ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯:০১ | অনলাইন সংস্করণ

এসে গেল সেই মাহেন্দ্রক্ষণ। আর কিছুক্ষণ পরই হোম অব ক্রিকেটখ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াচ্ছে বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল। শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও একবারের কুমিল্লা ভিক্টোরিয়ানস। আগুনগরম ম্যাচটি ঘিরে দেশের ক্রিকেটপ্রেমিদের মধ্যে বিরাজ করছে রোমাঞ্চ ও উত্তেজনা। ফাইনালি লড়াইয়ে দুই দলের একাদশ কেমন হচ্ছে তা নিয়ে ভীষণ কৌতুহলী তারা। তাদের চাহিদা নিবৃত্ত করতেই আমাদের এ আয়োজন-

নিজেদের সবশেষ ম্যাচে জয় নিয়ে ফাইনালে নাম লেখানো ঢাকা-কুমিল্লা এ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে মূল লড়াই হবে দুই দলের অলরাউন্ডারদের মধ্যে। যথারীতি কুমিল্লাকে নেতৃত্ব দেবেন ইমরুল কায়েস। তাকে সহায়তা করবেন আইকন ক্রিকেটার তামিম ইকবাল। ড্যাশিং ওপেনারের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে পারেন ক্যারিবীয় হার্ডহিটার এভিন লুইস। একাদশে থাকছেন ইনফর্ম শামসুর রহমান। গ্লাভস হাতে উইকেটের পেছন সামলাবেন ফর্মের সঙ্গে লড়ে যাওয়া এনামুল হক বিজয়।

লুইস ছাড়া বিদেশি ক্রিকেটার কোটায় একাদশে থাকতে পারেন থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। বোলিং আক্রমণ সামলানোর দায়িত্বে দেখা যেতে পারে মেহেদী হাসান, সঞ্জিত সাহা এবং আফ্রিদি-পেরেরার মতোই আরেক অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

ঢাকার হয়ে ইনিংস উদ্বোধন করবেন দুই বিদেশি উপুল থারাঙ্গা ও সুনীল নারাইন। স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবে একাদশে জায়গা পেতে পারেন রনি তালুকদার। অলরাউন্ডারসমৃদ্ধ একাদশে নারাইনের পাশাপাশি অধিনায়ক সাকিব আল হাসান, কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল থাকছেন। বোলিং ইউনিট সামলানোর দায়িত্ব বর্তেছে মাহমুদুল হাসান, কাজী অনিক, রুবেল হোসেন ও শুভাগত হোহোমের ওপর। উইকেটের পেছনে যথারীতি দেখা যাবে নুরুল হাসান সোহানকে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ-

কুমিল্লা ভিক্টোরিয়ানস: তামিম ইকবাল, এভিন লুইস, এনামুল হক বিজয়, শামসুর রহমান, ইমরুল কায়েস, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

ঢাকা ডায়নামাইটস: উপুল থারাঙ্গা, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রুবেল হোসেন, কাজী অনিক ও মাহমুদুল হাসান ।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত