বিপিএল ফাইনাল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম ঢাকা ডায়নামাইটস (লাইভ)

  স্পোর্টস রিপোর্টার ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৯ | অনলাইন সংস্করণ

বিপিএল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

২০১২ সাল থেকে শুরু হয় টি-টোয়েন্টি ফরম্যাটের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএল। প্রথম দুই আসরে বরিশাল বুলস ও চিটাগং কিংসকে হারিয়ে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে শিরোপা জিতে ঢাকা গ্ল্যাডিয়েটরস।

এরপর ম্যাচ ফিক্সিং সমস্যার কারণে ২০১৪ সালে বিপিএল অনুষ্ঠিত হয়নি। ২০১৫ সালের বিপিএলে মাশরাফি চলে আসেন বিসিবির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামালের ফ্রাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। ঢাকা ছেড়ে কুমিল্লার অধিনায়কের দায়িত্ব নিয়ে ভিক্টোরিয়ান্সকে শিরোপা উপহার দেন মাশরাফি।

২০১৬ সালে সাকিব আল হাসানের নেতৃত্বে তৃতীয়বার শিরোপা জিতে নাম বদল করে গ্ল্যাডিয়েটরস থেকে ডায়নামাইটস হওয়া ঢাকা।

বিপিএলের সবশেষ আসরে রংপুর রাইডার্সের অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে শিরোপা উপহার দেন মাশরাফি। সবশেষ পাঁচ আসরে চারবার ট্রফি জয়ে নেতৃত্ব দেয়া মাশরাফির দল রংপুর রাইডার্স এবার দ্বিতীয় সেমিফাইনালে ঢাকার বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।

২০১৬ সালে ঢাকা ডায়নামাইটসকে শিরোপা উপহার দেয়া সাকিব, ঢাকাকে আরও একটি ট্রফি উপহার দিতে যাচ্ছেন। আজকের এই ফাইনাল ম্যাচে কুমিল্লার বিপক্ষে জিতলেই চারবার ট্রফি জয়ের স্বাদ পাবে ঢাকা।

অন্যদিকে ২০১৫ সালে মাশরাফির নেতৃত্বে শিরোপা জেতা কুমিল্লা এবার অপেক্ষায় আছে ইমরুল কায়েসের অধিনায়কত্বে শিরোপা ঘরে তোলার।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, ইভিন লুইস, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, শহীদ আফ্রিদি, থিসেরা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান ও সঞ্জিত সাহা।

ঢাকা ডায়নামাইটস: উপল থারাঙ্গা, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান, শুভাগত হোম চৌধুরী, রুবেল হোসেন ও কাজী অনিক।

বিপিএলের ফাইনাল ম্যাচটি সরাসরি দেখতে নিচে ক্লিক করুন-

ঘটনাপ্রবাহ : বিপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×