তামিমের সাফল্যের মূলে মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

তামিম,

বিপিএল ষষ্ঠ আসরের ফাইনালে টি-টোয়েন্টি ক্যারিয়ারে সেরা ইনিংস খেলেছেন তামিম ইকবাল। ঢাকা ডায়নামাইটস বোলারদের কচুকাটা করে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ১৯৯ রানের বিশাল পুঁজি এনে দেন তিনি। শুধু তার ব্যাট থেকেই আসে রাজকীয় ১৪১ রান, যা দলীয় স্কোরের ৭১ শতাংশ। জবাবে ১৮২ রান তুলতে সক্ষম হয় সাকিব বাহিনী। ১৭ রানের দুর্দান্ত জয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তোলে কুমিল্লা।

এই তীব্র স্নায়ুচাপের পরীক্ষায় তামিমের অভাবনীয় হওয়ার কারণ কী? খোদ নিজেই সেই রহস্য উন্মোচন করলেন ড্যাশিং ওপেনার। বললেন, মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে নেয়া সদা জয়ের ইতিবাচক মানসিকতা লালন করেই সফল হয়েছেন তিনি। ম্যাচ-উত্তর সংবাদ সম্মেলনে ফাইনালি লড়াইয়ে নিজের পারফরম্যান্সের জাতীয় দলের ওয়ানডে অধিনায়ককেই ধন্যবাদ দিয়েছেন ড্যাশিং ওপেনার।

সচরাচর বড় ম্যাচের আগে সদা চিন্তিত থাকেন তামিম। এবার স্নায়ুর চাপ সামলানোর জন্য মাশরাফির দেখানো পন্থা বেছে নিয়েছিলেন। স্বপ্নের শিরোপা নির্ধারণী ম্যাচে বিপিএল ও টি-টোয়েন্টি ক্যারিয়ারসেরা পারফরম করেছেন তিনি।

তামিম বলেন, আমি খুব উদ্বিগ্ন ছিলাম। সত্যি বলতে কী? মাশরাফি ভাইয়ের কৌশল ব্যবহার করেছিলাম। উনি সবসময় বলেন, আমি জিতব, আমি জিতব। তবে উনার মনে কি থাকে জানি না।

শুধু ফাইনালেই নয়, আসরজুড়েই তামিমের সাফল্যের মন্ত্র ছিল এ ইতিবাচক মানসিকতা। তার ভাষায়, বিপিএলে আমি মাশরাফি ভাইয়ের কৌশলটাই ব্যবহার করেছি। প্রথম থেকে শেষ দিন পর্যন্ত সবসময় বলে আসছি, আমরা জিতব। যত যাই হোক, আমরা জিতেছি, আমরা জিতেছি। তবে চিন্তিত ছিলাম।

ঘটনাপ্রবাহ : কুমিল্লা ভিক্টোরিয়ান্স: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×