ইবিতে ভোক্তা অধিকার নিয়ে সিসিএসের কর্মশালা

  যুগান্তর ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৮, ২১:১০ | অনলাইন সংস্করণ

ইবিতে ভোক্তা অধিকার নিয়ে সিসিএসের কর্মশালা
অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ

বিশ্ব খাদ্য দিবস-২০১৮ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘খাদ্যদূষণ প্রতিরোধ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ভোক্তা অধিকার সংগঠন 'কনসাস কনজুমার্স সোসাইটি' (সিসিএস) এর যুব শাখা 'কনজুমার ইয়ুথ বাংলাদেশ' (সিওয়াইবি) এর ইসলামি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

সংগঠনের প্রচার সম্পাদক ওয়াহেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার সভাপতি ইমরান শুভ্র। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী এবং সম্মানিত অতিথি হিসেবে ‘কনসাস কনজুমার সোসাইটি’ (সিসিএস) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পলাশ মাহমুদ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় খাদ্যদূষণ এবং ভোক্তা অধিকারের ওপর প্রশিক্ষণ প্রদান করেন ফলিত পুষ্টি খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. রেজাউল করীম, ‘আইএফএসটি’ এর সিনিয়র সায়েন্টিফিক অফিসার আবু তারেক মুহাম্মদ আবদুল্লাহ এবং কনজুমার প্রটেক্টশন রাইটস এর ঝিনাইদহ শাখার সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা ‘খাদ্যদূষণ প্রতিরোধ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ’ নিয়ে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেন।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন ‘দেশে দিন দিন ভেজাল খাদ্যের পরিমাণ বেড়েই যাচ্ছে। এটা আমাদের দেশে বর্তমানে মানব স্বাস্থ্য এবং শিশু স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter