ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের আশঙ্কা নেই: রাবি ভিসি

  রাজশাহী ব্যুরো ২২ অক্টোবর ২০১৮, ১৪:০৬ | অনলাইন সংস্করণ

রাবির ভিসি প্রফেসর ড. এম আবদুস সোবহান
সোমবার রাবির তৃতীয় বিজ্ঞান ভবনে বক্তব্য রাখছেন ভিসি প্রফেসর ড. এম আবদুস সোবহান। ছবি: যুগান্তর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর ড. এম আবদুস সোবহান বলেছেন, ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস হওয়ার কোনো আশঙ্কা নেই। প্রশ্ন সাধারণত ফাঁস হয় যেখানে প্রিন্ট ও প্যাকেজিং হয়, আর এসব দায়িত্বে আছেন বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের সভাপতিরা। তারা অত্যন্ত দায়িত্বশীল।

বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিনে সোমবার সকালে তৃতীয় বিজ্ঞান ভবনে পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ভিসি আরও বলেন, রাবির বর্তমান প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার সুযোগ নেই। আমরা এ বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। তা ছাড়া জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং ভ্রাম্যমাণ আদালত রয়েছে। জালিয়াতি ধরা পড়লেই তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।

ভর্তি পরীক্ষার ফলপ্রকাশ, বিষয় ও হল নির্বাচন, মাইগ্রেশনসহ সামগ্রিক প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫টি ইউনিটের আওতায় চার হাজার ৭০০ আসনের বিপরীতে এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করেছেন ভর্তিচ্ছুরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter