মতিঝিল আইডিয়ালে জিপিএ পেল ৪ হাজার শিক্ষার্থী

  যুগান্তর রিপোর্ট ৩০ ডিসেম্বর ২০১৭, ২১:৪৪ | অনলাইন সংস্করণ

মতিঝিল

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পিএসসিতে পরীক্ষা দেয়া শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এবার পিএসসিতে ২ হাজার ৭৩১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৩৯৪ জন শিক্ষার্থী। জেএসসিতে মোট পরীক্ষার্থী ছিল ১ হাজার ৮৬৭ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৬২৬ জন। এ দুই পরীক্ষা মিলে এ প্রতিষ্ঠানে ৪ হাজার ২০জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।

মোট পাস করেছে ১ হাজার ৮৬৫ জন। এক শিক্ষার্থী পাস করেনি। জেএসসিতে ৯৯.৮৯ শতাংশ পাস করেছে।

শনিবার দুপুরের পর থেকে মতিঝিল আইডিয়াল স্কুল মাঠে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকবৃন্দ আনন্দ উল্লাস করতে থাকে। দুপুর দেড়টার দিকে রেজাল্ট এসে পৌঁছলে শিক্ষার্থীরা উল্লাস করতে থাকে।

স্কুলটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের দেয়া তথ্য অনুযায়ী, এবার মতিঝিল আইডিয়াল থেকে জেএসসি পরীক্ষায় মোট ১ হাজার ৮৬৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে ৯৯.৮৯ শতাংশ পাস করেছে।

পিএসসিতে মোট ২ হাজার ৭৩১ জন পরীক্ষা দেয়, এতে শতভাগ পাস করে। জেএসসিতে ২ জন শিক্ষার্থী বাদে সবাই পাস করেছে। সে হিসাবে এবার মতিঝিল আইডিয়ালের পাসের হার কিছুটা কমেছে। পাসের হার কমলেও এবার ঢাকা শহরের অন্যতম এই শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে জিপিএ-৫ পাওয়ার সংখ্যাও। আগের বছরের তুলনায় এবার জিপিএ-৫ বেশি হয়েছে ২ হাজার ৪টি।

জেএসসিতে উর্ত্তীণ শিক্ষার্থী রাইসা তাবাসুম এরিকা জানান, তিনি জিপিএ-৫ পেয়েছেন। এ ফলাফলের জন্য অনেক কষ্ট করেছেন। ভালো ফলাফলের জন্য মা-বাবা, শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এরিকা।

মা আফসানা প্রিয়াংকা জানান, বর্তমানে শিক্ষা প্রদানে শিশুদের পেছনে অনেক কষ্ট করতে হয়। তার ভাষ্য, পড়াশোনা করে তিনি একজন আর্দশবান মানুষ হতে চান।

ফলাফল সম্পর্কে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম বলেন, তার শিক্ষার্থীরা অনেক কষ্ট করেছেন। এর জন্য শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্ষদ সবার আন্তরিক প্রচেষ্টার ফল এটি। এর জন্য আমি সব থেকে বেশি ধন্যবাদ জানাই শিক্ষার্থীদের। তারা এতো ছোট বয়সে সঠিকভাবে খাতায় লিখতে পেরেছে, এটা অনেক বড় বিষয়।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৪,১১,৩৪৮৩,০০,৭৫৯৮১,০৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত