পাবিপ্রবিতে ৯২০ আসনের জন্য আবেদন সাড়ে ৩৩ হাজার

  পাবনা প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৮, ১৯:৫০ | অনলাইন সংস্করণ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি)এর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। পাবনা শহরের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হবে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবার ৯২০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৩৩ হাজার ২৬০ জন। প্রতি আসনের জন্য গড়ে পরীক্ষার্থী ৩৬ জন। মোট পাঁচটি অনুষদের অধীনে ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

পাবিপ্রবির জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুইটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুইটি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯ হাজার ১৯০ জন ও ‘বি’ ইউনিটে আবেদনকারী ১৪ হাজার ৭০ জন।

‘এ’ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টায় শেষ হবে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা বিকাল সাড়ে ৩টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৪টায় শেষ হবে। তবে ‘এ’ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট ব্যবহারিক পরীক্ষা দিতে হবে।

পাবনা শহরের পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা জেলা স্কুল, আদর্শ গার্লস হাই স্কুল, পাবনা গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল, পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল, পাবনা সরকারি কলেজ, জাগির হোসেন একাডেমি, সিটি কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পাবনা টাউন গার্লস হাই স্কুল, জান্নাতবিবি জুবিলী বালিকা উচ্চ বিদ্যালয়, মহিম চন্দ্র জুবিলী উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল গার্লস হাই স্কুল,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজ এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী www.pust.ac.bd এবং admission1819.pust.ac.bd ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত, পরীক্ষার হলে ব্যাগ, ক্যালকুলেটর, মোবাইল, ব্লুটুথসহ সকল প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস আনা বা রাখা নিষিদ্ধ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×