ইবির ‘বি’ ইউনিটে পাসের হার ২০.২৫ শতাংশ

  ইবি প্রতিনিধি ১৫ নভেম্বর ২০১৮, ২১:৩১ | অনলাইন সংস্করণ

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার মানবিক ও সামজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ভর্তিতে শর্ত কমিয়ে ৩২ এর পরিবর্তে ২১ নম্বর করার পরেও ‘বি’ ইউনিটের পাসের হার ২০.২৫ শতাংশ।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের কাছে আনুষ্ঠানিকভাবে ফল হস্তান্তর করেন সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. সাইদুর রহমান। এসময় তার সঙ্গে অন্য সদস্যরা উপস্থিত ছিলেন বলে জনা গেছে।

‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ১ হাজার ৩৫টি আসনের বিপরীতে ফরম উত্তোলন করেন ২১ হাজার ২০৮ জন ভর্তিচ্ছু। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৮ হাজার ৮১০ জন ভর্তিচ্ছু। এর মধ্যে মোট কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৮১০ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ১ম শিফটে ৩৪৯ আসনের বিপরীতে ১ হাজার ৩৯৬ জন, ২য় শিফটে ৩৪৮ আসনের বিপরীতে ১ হাজার ৬২ জন, এবং ৩য় শিফটে ৩৩৮ আসনের বিপরীতে ১ হাজার ৩৫২ জন কৃতকার্য হয়েছেন।

প্রসঙ্গত, ৪ নভেম্বর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্র কঠিন হওয়ায় নির্ধারিত শর্তে আসন সংখ্যা পূর্ণ না হওয়ায় শর্ত শিথিল করে এ ফল প্রকাশ করা হয়েছে। ফলাফল এবং এ সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www. iu ac.bd) থেকে জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×